ব্যবহারকারীদের সুবিধার্থে কার্যকরী আপডেট আনলো ইনস্টাগ্রাম

ফেসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম একটি নতুন আপডেট নিয়ে এল। এই আপডেট ব্যবহারকারীদের সাইবার বুলিং এর মতো সমস্যা মোকাবেলায় সহায়তা করবে। ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা এখন একসাথে ২৫ টি কমেন্ট ডিলিট করতে পারবেন। নতুন আপডেট সম্পর্কে ইনস্টাগ্রাম তার ব্লগে লিখেছে যে, তারা কমিউনিটি স্ট্যান্ডার্ড এনফোর্সমেন্ট রিপোর্টের পঞ্চম সংস্করণ প্রকাশ করছে যা ব্যবহারকারীদেরকে আগের চেয়ে আরও ভাল অনুভব দেবে।

সহজ কথায় বলতে গেলে, বাল্ক কমেন্ট মুছে ফেলা এই ফিচারটি ট্রোলারদের রুখে দিতে সমর্থ হবে। কারণ যদি কেউ মনে করেন যে লোকেরা তাদেরকে প্রচুর মন্তব্য করে ট্রল করার চেষ্টা করছে, তারা দ্রুত অনেকগুলি মন্তব্য মুছে ফেলতে পারবে।

এই ফিচারটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ব্যবহারকারীদের জন্যই আনা হয়েছে। এছাড়াও এই আপডেটের বিশেষ আরেকটি ফিচার হল, নতুন আপডেটে ব্যবহারকারীরা নির্বাচন করতে পারবেন করা তাদের ট্যাগ করতে পারবে এবং কারা পারবে না।

ট্যাগিং রোধ করতে ব্যবহারকারী Everyone, Only People You Follow এবং No One এর মত তিনটি বিকল্প পাবেন। এগুলি থেকে, ব্যবহারকারী যে কোনও একটি বিকল্প নির্বাচন করতে পারেন। নতুন আপডেটে আপনি পিন কমেন্টের অপশনও পাবেন, অর্থাৎ যদি আপনার কোনও মন্তব্য পছন্দ হয় তবে তা এটি শীর্ষে পিন করতে পারেন। তারপরে মন্তব্যটি সবার উপরে দেখা যাবে।