টিকটককে টেক্কা দিয়ে ইনস্টাগ্রাম ভারতে আনলো Reels ফিচার, বানাতে পারবেন ১৫ সেকেন্ডের ভিডিও

টিকটকের বিকল্প অ্যাপ হিসাবে এবার উঠে আসছে Instagram। কোম্পানি ভারতে টিকটিকের মতোই একটি ফিচার আজ লঞ্চ করেছে। যার নাম হল Reels। কয়েকদিন আগেই আমরা জানিয়েছিলাম যে, ইনস্টাগ্রামে রিলিস ফিচার টেস্টিং এর পর্যায়ে রয়েছে। আসলে ভারতে টিকটক ব্যান হওয়ার পর বেশ কিছু ভারতীয় অ্যাপকে উঠে আসতে দেখেছি। এবার Instagram ও ভারতে টিকটক ব্যান হওয়ার সুযোগকে কাজে লাগিয়ে নিজের ইনস্টাগ্রাম রিলস ফিচারটিকে জনপ্রিয় করার প্রচেষ্টায় আছে।

রিলস ফিচারটি টিকটক এর থেকে অনেকাংশে আলাদা। ইনস্টাগ্রাম রিলস ফিচারটি ইনস্টাগ্রাম অ্যাপ এর ভিতরেই থাকবে। অর্থাৎ আলাদা করে আপনাকে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবেনা। গতবছরই কোম্পানি ফিচারটি নিয়ে এসেছিল তবে তা কয়েকটি বিশেষ মার্কেটের জন্য। এবার ভারতও এই ফিচার চলে এল।

Instagram Reels ফিচার :

এই টুলের মাধ্যমে আপনারা ১৫ সেকেন্ডের শর্ট ভিডিও তৈরি করতে পারবেন। আপনি এই ভিডিওর গতি কম বেশি করতে সক্ষম হবেন। এছাড়া আপনারা আরো অনেক ফিচার পাবেন এই ইনস্টাগ্রাম রিলস ফিচারে। এর মধ্যে রয়েছে ভিডিও ব্যকগ্রাউন্ড পরিবর্তন করার অপশন। এছাড়া আপনি অন্যদের অডিও ক্লিপ নিজের ভিডিও তে ব্যবহার করতে পারেন। এই ধরনের একটি ফিচার টিকটক অ্যাপেও ছিল। সেখানে এই ফিচারের নাম ছিল ” Duet “।

ব্যবহারকারীরা নিজের বানানো শর্ট ভিডিও নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করতে পারবেন। এছাড়াও সরাসরি নিজের বন্ধুকে শেয়ার করার অপশনও থাকছে এই ইনস্টাগ্রাম রিলস ফিচারে। এছাড়া ব্যবহারকারীরা নিজেদের সবথেকে ভালো শর্ট ভিডিওগুলি তাদের এক্সপ্লোর ট্যাব অপশনে সেভ করতে পারেন। সব মিলিয়ে ইনস্টাগ্রামের এই নতুন ফিচার ইনস্টাগ্রাম রিলস ভারতের ব্যবহারকারীদের হতাশ করবেনা বলেই মনে করা হচ্ছে।