এবার ৩০ সেকেন্ডের ভিডিও বানাতে দেবে Instagram Reels, আসছে আরও নতুন সুবিধা

instagram-reels-getting-30-seconds-videos-new-edit-features-extended-timer

টিকটককে টেক্কা দিতে Instagram গত জুলাই মাসে Reels নিয়ে এসেছিল। এবার এই রিলস কে আরও উন্নত করার জন্য নতুন আপডেট নিয়ে এল। এখন থেকে Reels ক্রিয়েটররা ৩০ সেকেন্ডের ভিডিও বানাতে পারবে। অর্থাৎ আগের ১৫ সেকেন্ডের সময়সীমা কে দ্বিগুন করা হল। এছাড়াও ক্রিয়েটররা এখন শর্ট ভিডিও বানানোর সময় নতুন এডিটিং টুল ব্যবহার করে বেশি মজা পাবে বলে জনিয়েছে ইনস্টাগ্রাম। এছাড়াও Reels এর নতুন আপডেটে ভিডিও রেকর্ডের সময় ১০ সেকেন্ডের টাইমার সেট করা যাবে।

আবার Instagram Reels আপনাকে এখন আপনার ক্লিপগুলি রেকর্ড করার পরে ডিলিট বা ট্রিম করতে দেবে। যদিও আপনাকে এখনও আপনার নিজের গানটি বেছে নিতে হবে এবং এটি আপনার ভিডিওর সাথে সিঙ্ক করতে হবে।

নতুন আপডেটের বিষয়ে বলতে গিয়ে ইনস্টাগ্রাম রিলস এর ডিরেক্টর, Tessa Lyons-Laing জানিয়েছেন, ‘আমরা মানুষের প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে রিলসকে উন্নত করতে থাকবো এবং নতুন নতুন আপডেট আনবো, যেগুলো ক্রিয়েটরদের কাজ আরও সহজ করে দেবে। রিলস এখনও প্রাথমিক অবস্থায় আছে। এরমধ্যেই আমরা প্রচুর বিনোদনমূলক, ক্রিয়েটিভ কনটেন্ট দেখছি ।”

এই নতুন ফিচারগুলি আগামী দিনের মধ্যেই ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হবে। আপাতত ৫০ টি দেশের জন্য এই আপডেট নিয়ে হচ্ছে। প্রসঙ্গত কয়েক সপ্তাহ আগে Instagram, Reels ব্যবহার করার জন্য অ্যাপের মূল স্ক্রিনে একটি ডেডিকেটেড ট্যাব নিয়ে এসেছে। এই নতুন রিলস ট্যাবটি, ইনস্টাগ্রামের ‘সার্চ’ সেকশনটির জায়গা নিয়েছে। তবে চিন্তার কোনো কারণ নেই, কারণ এখনও আগের মতই সার্চ অপশন পাবেন, তবে সেটি ‘DM’ (ডাইরেক্ট মেসেজ) আইকনটির পাশে থাকবে।