পছন্দের মানুষকে গোপনে ‘ফলো’ করা যাবে, Instagram আনছে Favourite ফিচার

ইউজার ফিডে অগ্রাধিকার পাবে পছন্দের মানুষের গতিবিধি - অ্যাপ্লিকেশনে Favourites Feature জুড়তে চলেছে Instagram

instagram-starts-testing-favourites-feature-how-it-works

ফেসবুকের (Facebook) মালিকানাধীন ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম, ইনস্টাগ্রাম (Instagram), একটি নতুন ফিচারের উপর কাজ করছে, যা নাকি তাদের ইউজারদের ব্যবহারিক অভিজ্ঞতায় ব্যাপক বদল আনবে। রিপোর্ট অনুযায়ী, আলোচ্য ফিচারের সাহায্যে অসংখ্য ফলোয়ারদের মধ্যে থেকে ব্যবহারকারী তার সবথেকে পছন্দের ইউজারদের ‘ফেভারিট’ হিসেবে বেছে নিতে পারবেন। এর ফলে তার ইউজার ফিডে সেই সমস্ত ফেভারিট অর্থাৎ অধিক প্রিয় মানুষদের পোস্ট বেশী করে চোখে পড়বে। আপাতত ইনস্টাগ্রামের এই নতুন ফিচার পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে খুব তাড়াতাড়ি ফিচারটি সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আসবে বলে আমাদের ধারণা।

Instagram আনছে Favourites Feature

রিভার্স ইঞ্জিনিয়ার আলেসান্দ্রো পালুজ্জি (Alessandro Paluzzi) তার টুইটার অ্যাকাউন্ট থেকে ইনস্টাগ্রামের ফেভারিট ফিচার সম্পর্কে আলোকপাত করেছেন। তার শেয়ার করা স্ক্রিনশট থেকে জানা গেছে যে, এই ফিচার ব্যবহার করে কাউকে ফেভারিট হিসেবে বেছে নিলেও তা সেই ফলোয়ারের কাছে সম্পূর্ণ অজ্ঞাত থাকবে। এর ফলে ব্যবহারকারীরা অত্যন্ত দ্বিধাহীনভাবে প্রিয় মানুষদের ফেভারিট হিসেবে অগ্রাধিকার দিতে পারবেন। ইনস্টাগ্রামে পোস্ট হওয়া হাজার হাজার ছবি, ভিডিও ও রিলের (Reels) মধ্যে পছন্দের মানুষের গতিবিধি আরো বেশী করে দেখতে চাইলে, এই ফেভারিট ফিচার যে ব্যবহারকারীর অত্যন্ত কাজের হতে চলেছে, সেটা বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

ইনস্টাগ্রামে ফেভারিট ফিচার অ্যাক্সেসের জন্য প্রোফাইল পেজের উপরে বামদিকের ‘More’ বিকল্প বেছে নিতে হবে বলে মনে হচ্ছে। যদিও এ বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলার সময় আসেনি।

ফেভারিট ফিচার ছাড়াও Instagram বেশ কয়েকটি নতুন ফিচারের উপরেও কাজ করছে বলে পালুজ্জি তার অপর টুইটে জানিয়েছেন। অ্যাপ্লিকেশনে স্টোরিজ মন্তাজ টুল (Stories Montage Tool) ব্যবহার করে সংস্থাটি ইউজারদের তুষ্ট করতে চাইছে। এই প্রযুক্তি সামাজিক মাধ্যমের সদস্যদের নিজস্ব স্টোরি থেকে সরাসরি রিল তৈরীর সুবিধা দেবে। এর ফলে অ্যাপ্লিকেশনের আকর্ষণীয়তা আরো বাড়বে বলে প্রযুক্তি-মহলের অভিমত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020