Instagram ইউজারদের জন্য সুখবর, ফিডে যোগ করতে পারবেন মিউজিক

Instagram ব্যবহারকারীরা তাদের ফিডে (feed) মিউজিক অ্যাড করতে পারবেন। বর্তমানে ইউজাররা কেবল stories বা Reels-এ মিউজিক অ্যাড করতে পারেন

instagram-user-good-news-you-can-add-music-in-feed-options

ফটো শেয়ারিং ও শর্ট ভিডিও প্ল্যাটফর্ম হিসেবে ইনস্টাগ্রাম ইতিমধ্যেই জনপ্রিয়। এখানে ইউজাররা stories-এর মাধ্যমে সকলের সঙ্গে শেয়ার করে নেন নিজেদের প্রিয় মুহূর্ত, বা তৈরি করেন Reel ভিডিও। তবে এই প্ল্যাটফর্মের জনপ্রিয়তা আরও বাড়াবার পাশাপাশি ইউজারদেরকে এটির প্রতি আরও বিপুল পরিমাণে আকর্ষিত করতে, এবার একটি নতুন ফিচার আনছে ফেসবুকের (এখন মেটা) আওতাধীন ইনস্টাগ্রাম (Instagram)।

সংস্থাটি এখন একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে, যার সাহায্যে ব্যবহারকারীরা তাদের ফিডে (feed) মিউজিক অ্যাড করতে পারবেন। বর্তমানে ইউজাররা কেবল stories বা Reels-এ মিউজিক অ্যাড করতে পারেন। অর্থাৎ কোনো ফটো বা ভিডিওকে Reel হিসেবে পোস্ট না করা হলে তাতে কখনোই মিউজিক অ্যাড করা যায় না। কিন্তু নতুন এই ফিচারটির সাহায্য ব্যবহারকারীরা তাদের ফিডে ফটো এবং ভিডিওগুলিতে গান যুক্ত করে নিজেদের মনের অভিব্যক্তি আরও ভালোভাবে প্রকাশ করতে সক্ষম হবেন। ইউজাররা কোনো একটি গানে ক্লিক করলে তাদেরকে একটি অডিও পেজে নিয়ে যাওয়া হবে, যেখানে সেই সমস্ত ফিডগুলিকে দেখা যাবে যেগুলিতে সেই গানটি ব্যবহার করা হয়েছে।

ইনস্টাগ্রাম ইউজাররা বহুদিন ধরেই এই ফিচারটির প্রতীক্ষায় ছিলেন। অতএব এটি রোলআউট হলে ইনস্টাগ্রাম ইউজাররা যে খুশি হবেন তা বলার অপেক্ষা রাখে না। আপনাদেরকে জানিয়ে রাখি, ভারতে ইতিমধ্যেই এই ফিচারটি টেস্ট করা শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি ব্রাজিল এবং তুরস্কেও এই ফিচারটিকে নিয়ে পরীক্ষানিরীক্ষা চলছে। তাহলে চলুন, এই ফিচারটি রোলআউট হলে কীভাবে কাজ করবে সে সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

  • প্রথাগত স্টেপগুলি অনুসরণ করে Instagram-এ একটি ছবি বা ভিডিও পোস্ট করুন।
  • ছবি পোস্ট করার সময় আপনার স্ক্রিনে আসা Add Music অপশনটিতে ক্লিক করুন।
  • আপনি “Search” ফিল্ডে গিয়ে নির্দিষ্ট কিছু গান সার্চ করতে পারেন বা প্রম্পটের “Trending” বা “For You” বিভাগ থেকে মিউজিক পছন্দ করুন।
  • গানটি সার্চ করা হয়ে গেলে আপনি এটিকে সিলেক্ট করে আপনার মিডিয়াতে অ্যাড করতে পারবেন।
  • আপনি প্রয়োজনে মিউজিক ক্লিপটি এডিট করতে পারেন (stories-এর অনুরূপ) বা কেটে ছোটো করে দিয়ে নির্দিষ্ট কিছু সেকেন্ডের জন্য মিউজিকের একটি অংশ রাখা যেতে পারে।
  • আপনার ফিডটি এডিট করা হয়ে গেলে done-এ ক্লিক করুন এবং তারপরে এটিকে আপনার Instagram ফিডে শেয়ার করুন।
টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।