iPhone 12 লঞ্চ হতেই দাম কমলো iPhone 11 সহ একাধিক মডেলের

iphone-11-iphone-xr-and-se-price-cut-after-iphone-12-launch

সম্প্রতি লঞ্চ হয়েছে বহু প্রত্যাশিত iPhone 12 সিরিজ। স্বাভাবিকভাবেই পুরনো মডেলের আইফোনগুলি বিশেষত iPhone 11 এবং iPhone 11 Pro-এর দাম কমতে চলেছে। এদিকে, আর মাত্র দুদিন পর দুই ই-কমার্স জায়ান্ট Flipkart এবং Amazon তাদের ফেস্টিভ সেলের বিক্রি শুরু করবে। অতএব, আপনি যদি নতুন আইফোন কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে এটাই সুবর্ণ সুযোগ।

আইফোন কিনতে কেমন খরচা হবে?

অ্যামাজন গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভালে iPhone 11-এর ওপর ৬,৯০১ টাকা ছাড় পাওয়া যাবে, যার পরে এর দাম শুরু হবে ৪৭,৯৯৯ টাকা (৬৪ জিবি ভ্যারিয়েন্টের জন্য) থেকে। আবার HDFC ব্যাংকের কার্ড ব্যবহার করে ফোনটি কিনলে আরো কিছু ডিসকাউন্ট পাওয়া যাবে। তবে iPhone 11-র অন্য দুটি ভ্যারিয়েন্টের (১২৮ জিবি এবং ২৫৬ জিবি) ওপর কোনো ছাড় পাওয়া যাবে কিনা তা এখনো স্পষ্ট নয়।

অন্যদিকে, ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডে সেলে iPhone 11 Pro ডিভাইসের ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি কিনলে দাম পড়বে ৭৯,৯৯৯ টাকা, এই ফোনটিতে ২৬,৬০০ টাকা ছাড় দেওয়া হচ্ছে। যারা স্টেট ব্যাংকের ক্রেডিট/ডেবিট কার্ড ব্যবহার করে এই ফোনটি কিনবেন তারা অতিরিক্ত কিছু ছাড় পাবেন।

এছাড়া, অ্যাপল, তার iPhone XR (৬৪ জিবি), এবং iPhone SE (2020)-এর ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি মডেলে বেশ কিছু ছাড় দিচ্ছে – এমনটাও জানা গিয়েছে। জানিয়ে রাখি, সদ্য ভূমিষ্ঠ হওয়া iPhone 12 সিরিজের দাম শুরু হচ্ছে ৬৯,৯০০ টাকা থেকে। এদিকে Apple জানিয়ে দিয়েছে, আইফোন ১২ সিরিজের মত আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন এক্সআর ও আইফোন এসই এর বক্সে কোনো চার্জার ও ইয়ারপডস থাকবেনা।

প্রসঙ্গত, ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে সেল শুরু হচ্ছে আগামী ১৬ তারিখ থেকে, যদিও ফ্লিপকার্টের প্লাস মেম্বাররা আজ দুপুর ১২টা থেকেই সেলের অ্যাক্সেস পাবে। অন্যদিকে, অ্যামাজনের গ্রেট ইন্ডিয়ান ফেস্টিভাল ১৭ই অক্টোবর থেকে শুরু হবে, তবে প্রাইম মেম্বাররা একদিন আগে অর্থাৎ ১৬ তারিখ থেকেই সেলে কেনাকাটা করতে পারবেন।