iPhone 11 Pro, 11 Pro Max তিনটি রিয়ার ক্যামেরার সাথে এলো, জানুন ফিচার ও দাম

  

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Apple গতকাল তাদের নতুন iPhone 11 সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজে মোট তিনটি ফোন আছে iPhone 11, iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max । এর মধ্যে আইফোন ১১ ডুয়েল রিয়ার ক্যামেরার সাথে এলেও আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে লঞ্চ হয়েছে। আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স এর মধ্যে পার্থক্য হলো আইফোন ১১ প্রো ম্যাক্স এর ডিসপ্লে আইফোন ১১ প্রো এর থেকে বড়ো। বাদবাকি সমস্ত ফিচার এদের এক।

iPhone 11 Pro, 11 Pro Max: দাম ও উপলব্ধতা

আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স তিনটি স্টোরেজ বিকল্পে লঞ্চ হয়েছে ৬৪ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি । আইফোন ১১ প্রো এর দাম শুরু হয়েছে ৯৯,৯০০ টাকা থেকে। আবার আইফোন ১১ প্রো ম্যাক্স এর দাম শুরু হয়েছে ১,০৯,৯০০ টাকা থেকে। ভারতে এই ফোন দুটোর সেল শুরু হয়েছে ২৭ সেপ্টেম্বর থেকে। এই দুটো ফোন মিডনাইট গ্রীন, স্পাইস গ্রে, সিলভার ও গোল্ড কালারে লঞ্চ হয়েছে।

iPhone 11 Pro, 11 Pro Max: ফিচার

আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স iOS ১৩ অপারেটিং সিস্টেমের সাথে যথাক্রমে ৫.৮ ইঞ্চি ও ৬.৫ ইঞ্চি সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে সহ লঞ্চ হয়েছে। আইফোন ১১ এর মতোই এই দুই ফোনেও A13 Bionic প্রসেসর ব্যবহার করা হয়েছে। আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো দুটো ফোনেই ডিপ ফিউশন ক্যামেরা ক্যামেরা রয়েছে। যার দ্বারা আপনি ৬০এফপিএস এর 4K ভিডিও শুট করতে পারবেন।

আগেই বলেছি এই দুই ফোনের পিছনে তিনটি ক্যামেরা রয়েছে। যার প্রাইমারি ক্যামেরা এফ/ ১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল। এরসাথে এফ/ ২.৪ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা রয়েছে। এর প্রধান ক্যামেরা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS ) এর সাথে এসেছে। আবার ফোন দুটির তৃতীয় ক্যামেরা হলো এফ/ ২.০ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেলের জুম ক্যামেরা। সেলফির জন্য এই দুই ফোনে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর সাহায্যে 4K ভিডিও সহ স্লো মোশন ভিডিও রেকর্ডিং এর সুবিধা পাওয়া যাবে।

অ্যাপল দাবি করেছে আইফোন ১১ প্রো ফোনটি আইফোন এক্সএস এর থেকে ৪ ঘন্টা বেশি ব্যাটারি ব্যাকআপ দেবে। আবার আইফোন এক্সএস ম্যাক্স এর থেকে ৫ ঘন্টা বেশি ব্যাটারি ব্যাকআপ দেয় আইফোন ১১ প্রো ম্যাক্স।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন