সবচেয়ে দামি iPhone-র ক্যামেরাকে হারিয়ে দিল স্যামসাংয়ের এই ফোন

আপনি যদি ১ লাখ টাকার বেশি দামের কোনো আইফোন কেনেন তাহলে আশা করবেন যে এর ফিচার অন্য সমস্ত কোম্পানিকে পিছনে ফেলবে। আইফোনের ডিজাইন, ক্যামেরা, পারফরমেন্স সবকিছু দুর্দান্ত হয় বলেই আমরা এতদিন জেনে এসেছি। তবে বাস্তবে শোনা গেল এক অন্য গল্প। ক্যামেরা কোয়ালিটিতে ১ লাখ টাকার বেশি দামের iPhone 11 Pro Max কে হারিয়ে দিল Samsung Galaxy S20 Plus। জনপ্রিয় ক্যামেরা রেটিং ওয়েবসাইট DxOMark এই রিপোর্ট প্রকাশ করেছে।

সম্প্রতি DxOMark সেরা ১০ টি ক্যামেরা ফোনের তালিকা সামনে এনেছে। সেখানে দেখা গেছে ১১৮ পয়েন্ট নিয়ে তালিকার দশম স্থানে আছে স্যামসাং গ্যালাক্সি এস ২০ প্লাস। তবে এর থেকেও খারাপ ফল আইফোন ১১ প্রো ম্যাক্সের। এই তালিকায় শীর্ষে আছে Huawei P40 Pro, যার ওভারঅল স্কোর ১২৮। আপনাকে জানিয়ে রাখি ফ্লিপকার্টে iPhone 11 Pro Max এর দাম ১.৫০ লক্ষ টাকা। আবার Galaxy S20 Plus এর দাম ৭৮,০০০ টাকা।

স্যামসাংয়ের এই ফোনটির ফটো স্কোর ১২৭। এই ফোনের আলট্রা ওয়াইড ক্যামেরা দুর্দান্ত। যদিও লো লাইট ও ইনডোরে ক্যামেরা কোয়ালিটি অত ভালো নয়। এই ফোনের ভিডিও কোয়ালিটি স্কোর ১০০। DXOMARK জানিয়েছে এই ফোনের ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা আরও ভালো হতে পারতো।

আপনাকে জানিয়ে রাখি স্যামসাং গ্যালাক্সি এস ২০ প্লাস ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আবার ট্রিপল ক্যামেরা সেটআপ আছে আইফোন ১১ প্রো ম্যাক্স । স্যামসাং গ্যালাক্সি এস ২০ প্লাস ফোনে ১২ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা, ৬৪ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং একটি ডেপ্থ সেন্সর আছে। অন্যদিকে আইফোন ১১ প্রো ম্যাক্স ফোনে আছে ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল + ১২ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।