ডুয়েল ক্যামেরার সাথে লঞ্চ iPhone 11, ফ্রন্ট ক্যামেরা দিয়েও রেকর্ড হবে স্লো মোশন ভিডিও

  

অবশেষে লঞ্চ হলো iPhone 11। এই ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা, A13 বায়োনিক প্রসেসর, লিকুইড রেটিনা ডিসপ্লের আছে। ভারতে এই ফোনের দাম শুরু হবে ৬৪,৯০০ টাকা থেকে। আইফোন ১১ মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি । অ্যাপল এবছর iPhone 11 ছাড়াও iPhone 11 Pro এবং iPhone 11 Pro Max লঞ্চ করেছে। ভারতে ২৭ সেপ্টেম্বর থেকে আইফোন ১১ এর সেল শুরু হবে। আইফোন ১১ গোলাপি, সবুজ, হলুদ, কালো, সাদা ও লাল রঙে পাওয়া যাবে।

iPhone 11 ফিচার :

এই ফোনটি iPhone XR এর আপগ্রেড ভার্সন। এটির পিছনে ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ, স্পাটিয়াল অডিও, ডলভি এটমাস সাপোর্ট এবং উন্নত ব্যাটারি ফিচার রয়েছে। iPhone 11 এ আপনি পাবেন ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে। আগেই বলেছি এই ফোনে নতুন এ১৩ বায়োনিক প্রসেসর দেওয়া হয়েছে। Apple দাবি করেছে এই প্রসেসরে সবচেয়ে CPU এবং GPU ব্যবহার করা হয়েছে। আইফোন ১১ ফোনটি নতুন আইওএস ১৩ অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছে।

ক্যামেরার কথা বললে এই ফোনের পিছনে ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা দেওয়া হয়েছে। এতে ১২ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল মেন শুটার ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/ ১.৮। আবার মেন ক্যামেরা অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) ফিচারের সাথে এসেছে। মেন ক্যামেরার সাথে ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি আলট্রা ওয়াইড সেন্সর দেওয়া হয়েছে। এর অ্যাপারচার এফ/ ২.৪ এবং ফিলড অফ ভিউ ১২০ ডিগ্ৰী।

ফোনের পিছনের ক্যামেরায় Smart HDR, নাইট মোড, পোর্ট্রেট মোড এবং ৬০ এফপিএস এর সাথে 4K ভিডিও রেকর্ডের সুবিধা আছে। সেলফির জন্য এই ফোনে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর সাহায্যে 4K ভিডিও সহ স্লো মোশন ভিডিও রেকর্ডিং এর সুবিধা পাওয়া যাবে। ব্যাটারির কথা বললে কোম্পানি জানিয়েছে iPhone 11 একবার চার্জে iPhone XR এর থেকে ১ ঘন্টা বেশি ব্যাটারি ব্যাকআপ দেবে।

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

পড়ুন : আপনার ফোনে স্লো মোশন ভিডিও কিভাবে রেকর্ড করবেন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন