iPhone 13 নাকি iPhone 12 বা mini, কোন মডেলটি কেনা লাভজনক হবে জেনে নিন

Apple iPhone 13 -এর তুলনায় পূর্বতন Apple iPhone 12 সিরিজের ডিভাইস কেনা নতুন ক্রেতাদের জন্য বেশি সাশ্রয়ী হতে পারে

iphone-12-mini-price-in-india-now-a-better-value-than-iphone-13

নতুন iPhone ডিভাইস কিনতে আগ্রহী? বুঝতে পারছেন না কোন মডেলটি কেনা লাভজনক হবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, বর্তমানে আইফোনের সর্বশেষ সংস্করণ অর্থাৎ Apple iPhone 13 -এর তুলনায় পূর্বতন Apple iPhone 12 সিরিজের ডিভাইস কেনা নতুন ক্রেতাদের জন্য বেশি সাশ্রয়ী হতে পারে। আবার ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সঙ্গে উপলব্ধ iPhone 13 mini ডিভাইস কেনার জন্য এখন প্রায় ৬৯,৯৯০ টাকা খরচ করতে হবে। সেখানে এর চেয়ে অনেক কম মূল্যে প্রায় ৬৪,৯৯৯ টাকার বিনিময়ে iPhone 12 mini ডিভাইস সংগ্রহ করতে পারবেন, যা ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের সঙ্গে বর্তমান।

Flipkart -এর অফারে অনেক সস্তায় মিলছে iPhone 12 ডিভাইস

এই মুহূর্তে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart থেকে Apple iPhone 13 ডিভাইসের বেস ভ্যারিয়েন্ট কিনতে হলে ৭৯,৯৯০ টাকা খরচ করতে হবে। এই ডিভাইস ১২৮ জিবি স্টোরেজের সঙ্গে উপলব্ধ। অন্যদিকে একই স্টোরেজ বিকল্প সহ বর্তমানে iPhone 12 কেনার জন্য খরচ করতে হবে ৬৪,৯৯৯ টাকা, যা অনেকটাই সস্তা।

আবার ফ্লিপকার্টে ৬৪ জিবি ভ্যারিয়েন্টের আইফোন ১২ কিনতে ৬০,৪৯৯ টাকা খরচ করতে হবে। তাছাড়া ফ্লিপকার্ট থেকে ৬৪ জিবি ভ্যারিয়েন্টের আইফোন ১২ মিনি কেনা যাবে মাত্র ৪৯,৯৯৯ টাকার বিনিময়ে।

আবার ব্যবহারিক অভিজ্ঞতার কথা বলতে গেলে iPhone 13 ও iPhone 12 বেস ভ্যারিয়েন্টের মধ্যে বিশেষ পার্থক্য নেই। তবে একথা ঠিক যে আইফোন ১৩ সিরিজে কতগুলি নতুন ফিচার উপস্থিত, যা পূর্বতন সংস্করণের থেকে একে আলাদা করেছে। উল্লেখ্য, আইফোন ১২ ডিভাইসে শক্তিশালী A14 Bionic Chipset ব্যবহার করা হয়েছে।

যেখানে, Apple iPhone 13 ডিভাইসে রয়েছে A15 Bionic চিপসেট। এটি অপেক্ষাকৃত বড় ক্যামেরা সেন্সর সহ এসেছে যা সিনেম্যাটিক মোড সাপোর্টের সঙ্গে উপলব্ধ। এছাড়া iPhone 12 ডিভাইসে সেই সমস্ত বৈশিষ্ট্য বর্তমান যা পরবর্তী iPhone 13 সিরিজে রয়েছে। এখন আপনি সিধান্ত নিন, কোন মডেলটি আপনার জন্য আদর্শ হবে।

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020