লঞ্চের আগে সামনে এল iPhone 12 Pro Max এর ডিজাইন ও ফিচার

একটি চাইনিজ ওয়েবসাইট থেকে এই ফোনের ফিচার ও ডিজাইন ফাঁস করা হয়েছে।

iPhone 12 Pro Max
Apple iPhone 12 Pro Max design leaked

চলতি বছরের ১২ অক্টোবরে হয়তো লঞ্চ হবে বহু প্রতীক্ষিত iPhone 12 সিরিজ। জানা গেছে এই সিরিজে চারটি ফোন থাকবে। যার মধ্যে সবচেয়ে দামি ফোনটি হবে iPhone 12 Pro Max। সম্প্রতি একটি চাইনিজ ওয়েবসাইট থেকে এই ফোনের ফিচার ও ডিজাইন ফাঁস করা হয়েছে। যদিও টেকগাপের টিম ফাঁস হওয়া আইফোন ১২ প্রো ম্যাক্স এর এই ফিচার নিয়ে সন্দেহ প্রকাশ করছে। তবে এই রিপোর্ট থেকে আপনি ফোনটি সম্পর্কে একটি ধারণা লাভ করতে পারবেন।

news.mydrivers এর ওয়েবসাইটে iPhone 12 Pro Max এর মেটালিক ব্লু কালার প্যানেল সহ একটি ছবি পোস্ট করা হয়েছে। এই ছবিতে দেখা গেছে ফোনটির পিছনে ক্যামেরা সেটআপের জন্য তিনটি বড় হোল উপলব্ধ। এছাড়াও তার পাশে দুটি ছোট হোল আছে, যেটি ফ্ল্যাশ ও মাইক্রোফোনের জন্য। আবার আরেকটি ছোট হোল দেখা গেছে, যেটি LiDAR স্ক্যানার বা ToF time-of-flight ক্যামেরার জন্য ব্যবহার করা হতে পারে।

ছবি -news.mydrivers

এবার আসি আইফোন ১২ প্রো ম্যাক্স এর স্পেসিফিকেশনের কথায়। এতে ৬.৭ ইঞ্চি OLED স্ক্রিন থাকতে পারে। যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। এতে ৫ ন্যানোমিটার এ১৪ বায়োনিক প্রসেসর থাকবে। আবার ফোনটি আসবে ৬ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬/৫১২ জিবি স্টোরেজ বিকল্পে। এই আইওএস ১৪ অপারেটিং সিস্টেমে চলবে।

এই ফোনের রিয়ার ক্যামেরাগুলি হবে ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল মডিউল, ১২ মেগাপিক্সেল টেলিফোটো মডিউল, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল মডিউল ও ৩ডি ToF। আবার iPhone 12 Pro Max ফোনের সামনে থাকবে ১২ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ও ৩ডি। যদিও ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি জানা যায়নি।