iPhone 13 আসতেই এই তিনটি জনপ্রিয় আইফোনের বিক্রি বন্ধ করল Apple

Apple Store এর মাধ্যমে আর iPhone 12 Pro, iPhone 12 Pro Max ও iPhone XR কেনা যাবে না

iphone-12-pro-max-iphone-xr-discontinue-in-india-cannot-buy-from-apple-store

গতকাল রাতে iPhone 13 সিরিজ লঞ্চ করতেই, Apple তাদের পুরানো কিছু আইফোনের বিক্রি বন্ধ করে দিল। আজ থেকে Apple Store এর মাধ্যমে আর iPhone 12 Pro, iPhone 12 Pro Max ও iPhone XR কেনা যাবে না। যদিও ই-কমার্স সাইটগুলি স্টক থাকা পর্যন্ত এই তিনটি ফোন বিক্রি করতে পারে। আসলে উত্তরসূরিকে (iPhone 13 সিরিজ) জায়গা করে দিতেই পূর্বসূরীদের সরিয়ে নেওয়া হয়েছে বলেই মনে করা হচ্ছে। এছাড়া iPhone 13 Pro ও iPhone 13 Pro Max এর দাম যেহেতু iPhone 12 Pro, iPhone 12 Pro Max এর সমান রাখা হয়েছে, তাই পুরানো মডেল রাখার কোনো অর্থ নেই।

এখন থেকে Apple Store এর মাধ্যমে iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro, iPhone 13 Pro Max এর পাশাপাশি iPhone 12, iPhone 12 mini, iPhone 11 ও iPhone SE কেনা যাবে। উল্লেখ্য, নতুন সিরিজ আসতেই iPhone 12 ও iPhone 11 এর দাম কমানো হয়েছে। এই দুটি ফোন যথাক্রমে ৬৫,৯০০ টাকায় ও ৪৯,৯০০ টাকায় বিক্রি হচ্ছে।

iPhone 13 সিরিজের দাম

আইফোন ১৩ ফোনের ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৯,৯০০ টাকা। আবার ফোনটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট কিনতে খরচ হবে যথাক্রমে ৮৯,৯০০ টাকা ও ৯৯,৯০০ টাকা।

আবার আইফোন ১৩ মিনি-র দাম শুরু হয়েছে ৬৯,৯৯০ টাকা থেকে। এটি ১২৮ জিবি স্টোরেজের মূল্য। অন্য দিকে, ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৭৯,৯০০ টাকা এবং ৯৯,০০০ টাকা।

অন্যদিকে আইফোন ১৩ প্রো মডেলের দাম শুরু হয়েছে ১,১৯,৯০০ টাকা থেকে। এই মূল্য ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া ফোনটির ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,২৯,৯০০ টাকা, ১,৪৯,৯০০ টাকা ও ১,৬৯,৯০০ টাকা।

এদিকে আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনের ১২৮ জিবি স্টোরেজের জন্য ১,২৯,৯০০ টাকা, ২৫৬ জিবি স্টোরেজের জন্য ১,৩৯,৯০০ টাকা, ৫১২ জিবি স্টোরেজের জন্য ১,৫৯,৯০০ টাকা ও ১ টিবি স্টোরেজের জন্য ১,৭৯,৯০০ টাকা দাম রাখা হয়েছে।

চারটি ফোনই আগামী ১৭ সেপ্টেম্বর বিকাল ৫:৩০ থেকে প্রি-অর্ডার করা যাবে। আবার ২৫ সেপ্টেম্বর থেকে রিটেল স্টোরে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.