প্রায় ২০ হাজার টাকা ছাড়, iPhone 12 কিনতে গিয়ে হুড়োহুড়ি Flipkart Big Billion Days সেলে

Flipkart Big Billions Days Sale থেকে অসংখ্য মানুষ, স্মার্টফোন, স্মার্ট টিভি, ল্যাপটপ ওয়্যারলেস ইয়ারফোন অর্ডার করেছেন

iphone-12-sales-cross-2-lakh-in-the-first-day-of-flipkart-big-billion-days-sale

গতকাল থেকেই জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান Flipkart সর্বসাধারণের জন্য তাদের ‘Big Billions Days Sale’ নিয়ে হাজির হয়েছে। প্রতিবছরের মতো এবছরেও সেলটিকে ঘিরে ক্রেতামহলে ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বিশেষ করে উৎসবের মরশুমে মানুষের কেনাকাটার আনন্দকে তীব্র করতে Flipkart Big Billions Day Sale নিয়ে এসেছে অসংখ্য নজরকাড়া ডিল এবং অফার। আর সেকারণেই সেল শুরুর একেবারে প্রথম মুহূর্ত থেকে লক্ষ লক্ষ মানুষ সংস্থার অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইটে ভিড় বাড়াচ্ছেন। উল্লেখ্য, এটি Flipkart Big Billion Days Sale আয়োজনের অষ্টম বছর।

Flipkart Big Billions Days Sale: কেনাকাটার প্রথম দিনের কিছু চমকপ্রদ তথ্য

৩রা অক্টোবর, মধ্যরাত্রি থেকে শুরু হওয়ার ফলে ইতিমধ্যেই ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেলের একদিন সম্পন্ন হয়েছে। অবশ্য ফ্লিপকার্ট প্লাস ব্যবহারকারীদের জন্য এই সেল ২রা অক্টোবর থেকেই উপলব্ধ ছিলো। তাছাড়া সেল শুরু হওয়ার পূর্বে বহু ক্রেতা তাদের পছন্দের প্রোডাক্ট প্রি-বুক করার সুযোগ পেয়েছেন। এখনো পর্যন্ত ফ্লিপকার্ট বিগ বিলিয়ন ডেজ সেল যে পরিমাণ বিকিকিনির পরিসংখ্যান তুলে ধরছে তা নিঃসন্দেহে তাক লাগিয়ে দেওয়ার মতো। প্রাপ্ত তথ্য অনুযায়ী ফ্লিপকার্ট আয়োজিত সেলের প্রথম দিনে শুধু Apple iPhone 12 সিরিজ বিক্রির সংখ্যা দুই লক্ষ!

আজ্ঞে হ্যাঁ, বিগ বিলিয়ন ডেজ সেল উপলক্ষ্যে প্রথম দিন পছন্দের আইফোন কেনাকাটায় জনতার ঢল নেমেছে। মাত্র এক দিনে ২ লক্ষ Apple iPhone 12 সিরিজ ফোন বিক্রি কোনো সামান্য ব্যাপার নয়। এর মধ্যে আবার উক্ত সিরিজের স্ট্যান্ডার্ড ভার্সন অর্থাৎ iPhone 12 এবং iPhone mini বিক্রি হয়েছে সর্বাধিক। আসলে এই দুটি ফোন প্রায় ২০,০০০ টাকা ছাড়ে যথাক্রমে ৪৯,৯৯৯ টাকা ও ৪২,৯৯৯ টাকা থেকে বিক্রি হচ্ছে।

স্মার্টফোন কেনাবেচার ক্ষেত্রে বিগ বিলিয়ন ডেজ সেলে মানুষ এক্সচেঞ্জ অফারের পরিপূর্ণ লাভ ওঠাচ্ছেন বলে ফ্লিপকার্টের দাবী। আবার প্রাপ্ত তথ্য বলছে এদিন স্মার্টফোন ক্রেতাদের ৮২.৬০ শতাংশ অর্থ পরিশোধের জন্য প্রিপেইড পেমেন্ট বিকল্প বেছে নিয়েছেন।

অন্যান্য ইলেক্ট্রনিক্স সামগ্রীর মধ্যে টেলিভিশন এবং ল্যাপটপ বিক্রিতে ব্যাপক বৃদ্ধি লক্ষ্য করা গেছে। এছাড়া Flipkart Big Billions Days Sale থেকে অসংখ্য মানুষ ওয়্যারলেস ইয়ারফোন অর্ডার করেছেন। সেলের প্রথম দিন বাড়ির বাইরে পড়ার জুতোর অর্ডার বৃদ্ধি অবশ্য লকডাউন কাটিয়ে মানুষের কাজে ফেরার প্রক্রিয়াকে ইঙ্গিত করছে।

Flipkart Big Billions Days সেলে মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কথা আগেই বলা হয়েছে। ই-কমার্স সংস্থা জানিয়েছে যে গতবারের তুলনায় প্রায় ৪০ শতাংশ মানুষ ইতিমধ্যেই সেলের বিকিকিনিতে সামিল হয়েছেন। এছাড়া সেল শুরুর আগেই প্রায় ২ লক্ষ ক্রেতা তাদের পছন্দের ৫ লক্ষ প্রোডাক্ট মাত্র ১ টাকার বিনিময়ে প্রি-বুক করেছেন বলেও Flipkart জানিয়েছে।

অর্থ পরিশোধের ক্ষেত্রে মানুষের সিদ্ধান্তের বিবেচনার বিষয়েও Flipkart তথ্য প্রদান করেছে। এক্ষেত্রে সবথেকে বেশী মানুষ ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্ডার করার আগ্রহ প্রকাশ করেছেন। পেমেন্টের ক্ষেত্রে ফ্লিপকার্ট পে-লেটার (Flipkart Pay Later) দ্বিতীয় সর্বাধিক গৃহীত বিকল্প। ইউপিআই (UPI) পেমেন্টের থেকেও এর সংখ্যা অনেক বেশী।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020