ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ আসছে iPhone 12s Pro, ফাঁস হল ছবি

iphone-12s-pro-render-leak-may-come-with-in-display-fingerprint-sensor

Apple চলতি বছরের সেপ্টেম্বরেই তাদের নতুন আইফোন সিরিজ (2021 iPhone) লঞ্চ করতে পারে। স্বাভাবিকভাবেই নতুন আইফোন সিরিজ নিয়ে নানারকম তথ্য ইন্টারনেটে ছড়িয়ে পড়ছে। যেমন সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে, এবার Apple, iPhone 12 এর আপগ্রেড ভার্সন iPhone 13 নামের পরিবর্তে iPhone 12s নামে আনতে পারে। এছাড়াও আরেকটি রিপোর্টে বলা হয়েছে, এবারের আইফোনে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে।

GizChina-র এই রিপোর্টে জানানো হয়েছে, Apple, ২০২১ এর আইফোন মডেলের জন্য নতুন টাচ আইডি নিয়ে কাজ করছে, যেটা ফোনের ডিসপ্লের মধ্যে থাকবে। অর্থাৎ সহজ ভাষায় বললে iPhone 12s সিরিজে আমরা ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখবো। ইতিমধ্যেই বহু অ্যান্ড্রয়েড ফোনে এই বায়োমেট্রিক সেন্সর উপলব্ধ।

রিপোর্টে আরও বলা হয়েছে, নতুন আইফোন মডেলে আরও ছোট নচ থাকবে। পাশাপাশি ফোনগুলি আরও কমপ্যাক্ট ক্যামেরা মডিউলের সাথে আসবে। আবার গতবছরের মত এবছরও আইফোনের প্রো মডেলে LiDAR সেন্সর দেওয়া হবে। অর্থাৎ সাধারণ মডেলে এই সেন্সর থাকবে না।

এদিকে GizChina থেকে iPhone 12s Pro এর পিঙ্ক কালারের রেন্ডারও ফাঁস করা হয়েছে। এই রেন্ডারে দেখা গেছে ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে। তবে আগের ভার্সনে আমরা যেমন তিনটি সেন্সরকে আলাদা আলাদা ব্লকে দেখছিলাম, আইফোন ১২এস প্রো এর ক্ষেত্রে তিনটি সেন্সর একই ব্লকে অবস্থিত হবে। যদিও এই রেন্ডার থেকে ফোনের ফ্রন্ট ডিজাইন জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন