মাত্র ৫৩,২০০ টাকায় কেনা যাবে নতুন iPhone 13, লাভজনক?

ট্রেড ইন অফারে iPhone 13 মাত্র ৫৩,২০০ টাকায় কিনে নেওয়া যাবে, তবুও লাভজনক নয় কেন?

iphone-13-could-be-buy-only-at-rs-53200-should-you-buy-it

প্রতিশ্রুতি মতো গতকাল অর্থাৎ ৭ অক্টোবর থেকে Apple তাদের নিজস্ব ওয়েবসাইটে ফেস্টিভ সেল অফার লাইভ করেছে। এই অফারটি শুধুমাত্র গত বছরে লঞ্চ হওয়া iPhone 12 সিরিজের স্ট্যান্ডার্ড এবং মিনি মডেলের জন্যই প্রযোজ্য। এই অফারে আপনারা যদি অ্যাপল স্টোর (Apple Store) থেকে iPhone 12 বা iPhone 12 mini এর মধ্যে যেকোনো একটি কেনেন, তাহলে ২৫,০০০ টাকার কাছাকাছি মূল্যের AirPods পেয়ে যাবেন সম্পূর্ণ বিনামূল্যে। কিন্তু এতো গেল পুরানো ফোনের উপর অফার, নতুন iPhone 13 কিনলে কী কোনো অফার পাওয়া যাবে না? আজ্ঞে পাবেন! তবে Apple এর এই নতুন ফোনের সাথে কোনো ব্যাঙ্ক কার্ড অফার বা নিখরচায় AirPods দেওয়া হচ্ছে না। আপনি কেবল ২৬,৭০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার পেতে পারেন। ফলে এই পুরো এক্সচেঞ্জ ভ্যালু পেয়ে গেল iPhone 13 মাত্র ৫৩,২০০ টাকায় কিনে নেওয়া যাবে।

৫৩,২০০ টাকায় পকেটস্থ করা যাবে নয়া iPhone 13

অ্যাপলের ট্রেড ইন অফারের অধীনে, পুরোনো অ্যান্ড্রয়েড বা আইফোন মডেলের বিনিময়ে আইফোন ১৩ কিনলে ধার্য মূল্যের উপর ডিসকাউন্ট দেওয়া হবে। বেশিরভাগ ক্রেতাই নতুন ফোন কেনার ক্ষেত্রে এই পলিসির লাভ উঠিয়ে থাকেন। তবে, অ্যাপলের আইফোন ১৩ ফোন কেনার ক্ষেত্রে ক্রেতাদের জন্য এই এক্সচেঞ্জ অফারটি কতটা লাভদায়ক হবে তা নিয়ে আমাদের সংশয় আছে। কারণ, আইফোন ১৩ সর্বনিম্ন ৫৩,২০০ টাকায় কেনার জন্য আপনাদের আইফোন ১২ এক্সচেঞ্জ করতে হবে (নইলে সম্পূর্ণ এক্সচেঞ্জ ভ্যালু মিলবে না)। তাই আমাদের মতে এই অফার গ্রহণ করলে লাভের থেকে বেশি লোকসানই হবে। আসুন আরও বিস্তারিতভাবে জেনে নিই..

ভারতে আইফোন ১৩ এর দাম শুরু হয়েছে ৭৯,৯৯০ টাকা থেকে। গতবছর লঞ্চের সময় আইফোন ১২ এর দামও একই ছিল। তবে নতুন সিরিজের আগমনের সাথেই পূর্বসূরি আইফোন ১২ এর দাম সম্প্রতি কমিয়ে ৬৫,৯০০ টাকা করে দেওয়া হয়। সুতরাং, আইফোন ১৩ কিনতে ২৬,৭০০ টাকার এক্সচেঞ্জ বোনাস পাওয়ার জন্য আইফোন ১২ কে প্রকৃত মূল্যের অর্ধেকেরও কমে দিয়ে দিতে হবে। ফলে, আপনি ১২তম প্রজন্মের আইফোন ১ বছর আগে কিনুন বা ১ মাস আগে, এক্সচেঞ্জ করলে কিন্তু আশানুরূপ দাম পাবেন না। তদুপরি, আইফোন ১২ এবং আইফোন ১৩ -এর মধ্যে ফিচারগত তেমন কোনো রকমফের নেই বললেই চলে।

এদিকে অ্যাপলের ওয়েবসাইটে আইফোন ১২ এর দাম ৬৫,৯০০ টাকা রাখা হলেও, ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart তাদের Big Billion Days সেলে ফোনটি ৪৯,৯৯৯ টাকায় বিক্রি করছে। ফলে আইফোন ১৩ এর চেয়ে আইফোন ১২ কেনা বুদ্ধিমানের কাজ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।