iPhone 13 Mini আসছে নতুন ক্যামেরা ডিজাইন সহ? প্রকাশ্যে প্রোটোটাইপ মডেল

iphone-13-mini-prototype-model-image-leaked-new-camera-design

গত সপ্তাহে আপকামিং iPhone 13 সিরিজের Mini মডেলের রেন্ডার প্রকাশ্যে এসেছিল। iPhone 13 Mini স্মার্টফোনটির প্রোডাকশন মডেলের ডিজাইন কেমন হতে পারে, তা Svet Apple রেন্ডার লিক করে দেখিয়েছিল। রেন্ডারে iPhone 13 Mini-র ক্যামেরাতে নতুন ডিজাইন সবার প্রথমে চোখে পড়েছিল। বিদ্যমান iPhone 12 Mini-র ক্যামেরা লেন্স দুটি যেখানে একে অপরের নীচে অবস্থিত, সেখানে রেন্ডারে আপকামিং iPhone 13 Mini-র ক্যামেরা লেন্স দুটি কোণাকুণিভাবে অবস্থান করতে দেখা গিয়েছিল। ফাঁস হওয়া নতুন হ্যান্ডস-অন ছবিতেও এবার সেই একই ডিজাইন লক্ষ্য করা গেল।

লেটেস্ট ছবিতে আইফোন ১৩ মিনি-র প্রোটোটাইপ মডেলেও আইফোন ১২ মিনি-র অনুরূপে ডুয়াল-ক্যামেরা সেটআপ থাকতে দেখা যাচ্ছে। কিন্তু আইফোন ১২ মিনি-র ক্যামেরা দুটি লম্বালম্বিভাবে অবস্থিত, এবং আইফোন ১৩ মিনি-র ক্যামেরা দুটি স্পষ্টভাবে কোণাকুণিভাবে থাকতে দেখা যাচ্ছে। তবে এটি যে শুধুমাত্র প্রোটোটাইপ মডেল, তা মাথায় রাখতে হবে। আইফোন ১৩ সিরিজের প্রোডাকশন শুরু হতে এখনও মাস কয়েক বাকি। অ্যাপল যদি এই ডিজাইনেই সন্তুষ্ট থাকে। তাহলে আইফোন ১৩ সিরিজের অধীনস্থ বেস মডেল অথবা প্রো ও মিনি প্রত্যেকটি ভ্যারিয়েন্টেই একইরকম ডিজাইনের দেখা মিলবে।

অন্যদিকে, ক্যামেরা লেন্সের নতুন অবস্থান আইফোন ১৩ মিনি-র ক্যামেরা পারফরম্যান্সে কীরকম পরিবর্তন আনবে, তা স্পষ্ট নয়। নিঃসন্দেহে আইফোন ১৩ মিনি-র অন্যতম বড় প্লাস পয়েন্ট হল ছোট স্ক্রিন সাইজেও ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এক্সপেরিয়েন্স দেওয়ার ক্ষমতা। যা অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডে আর দেখা যায় না।

জল্পনা বলছে, iPhone 13 Mini আরও বড় ইমেজ সেন্সর সহ আসতে পারে। ক্যামেরা ডিপার্টমেন্টের দিক থেকে আইফোন ১৩ মিনি এমনিতেই দুর্ধর্ষ একটি ফোন। উপরন্তু, বড়ো ইমেজ সেন্সরের সংযোজন ক্যামেরা পারফরম্যান্সকে আরও উন্নীত পর্যায়ে নিয়ে যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন