Apple iPhone 13 Mini-র রেন্ডার ফাঁস, চমক থাকবে ক্যামেরা সেন্সরে

iPhone 13 mini render leaked camera design similar Apple iPhone 13

প্রতি বছরের ন্যায় এ বছরেও iPhone এর নতুন মডেল বা iPhone 13 সিরিজ কী কী চমকের সাথে আসবে, তা নিয়ে প্রত্যাশার তালিকা ক্রমে ক্রমে দীর্ঘ হচ্ছে। iPhone 13 সিরিজের অধীনস্থ স্মার্টফোনগুলি নিয়ে মাঝেমধ্যেই বিভিন্ন রিপোর্ট সামনে আসছে। ফলে আইফোন ১৩ সিরিজে কেমন ফিচার থাকবে, তার একটা প্রতিচ্ছবি আমরা মনে আঁকতে পারছি। iPhone 13 Mini নিয়ে এমনই একটি রিপোর্ট এবার সামনে এল। স্মার্টফোনটির প্রোডাকশন মডেল কেমন দেখতে হবে, সেটি Svet Apple রেন্ডার মারফত প্রকাশ করেছে। আইফোন ১২ মিনি-র তুলনায় আইফোন ১৩ মিনি-র ডিজাইনে কীরকম পরিবর্তন থাকবে, রেন্ডারটি সেই দিকেই ইঙ্গিত করেছে।

Svet Apple এর ফাঁস করা রেন্ডার অনুসারে, আইফোন ১৩ মিনি ভিন্ন ধরনের ক্যামেরা বাম্প পাবে। ক্যামেরা সেন্সর দুটি একে অপরের থেকে ঠিক কোণাকুণি বা তির্যকভাবে সাজানো থাকবে। আইফোন ১২-এ দেখা উল্লম্বভাবে অবস্থিত রিয়ার ক্যামেরা সেন্সর থেকে এটি পুরোপুরি আলাদা।

Apple iPhone 13 mini render leaked

আবার মিনি ছাড়াও iPhone 13 সিরিজের বেস ও প্রো মডেলে একইরকম রিয়ার ক্যামেরার প্লেসমেন্ট দেখা যাবে। মূলত সেন্সর-শিফট ইমেজ স্ট্যাবিলাইজেশন প্রযুক্তিকে জায়গা করে দেওয়ার জন্যই ডিজাইনে এই পরিবর্তন। আবার অপর উল্লেখযোগ্য ডিজাইন পরিবর্তনের প্রসঙ্গে আসলে নচের কথা বলতেই হয়। আপকামিং আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, ও আইফোন ১৩ মিনি অপেক্ষাকৃত ছোট নচ সহ আসছে বলে জল্পনা চলছে।

আবার AppleInsider এর রিপোর্ট অনুসারে, অ্যাপল অ্যানালিসিস্ট মিং শি কুও (Ming-Chi-Kuo)  বলেছেন, আগামী বছর আইফোনের নেক্সট জেনারেশন মডেল বা iPhone 14 সিরিজে কোনো মিনি মডেল থাকবে না। সুতরাং, ২০২১-এর পর অ্যাপল মিনি সিরিজকে পুরোপুরি বিদায় জানাতে চলেছে।