২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে না iPhone 13 সিরিজ! বেশি আয়ের ভাবনা Apple -এর

iPhone 13 Pro মডেল ১২৮ জিবির পর ৫১২ জিবি স্টোরেজ বিকল্পে কেনা যাবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে

iPhone 13 Pro model wont come with 256gb storage variant saya report

সম্ভবত এই সেপ্টেম্বরেই Apple তাদের নতুন আইফোন সিরিজ iPhone 13 লঞ্চ করবে। ইতিমধ্যেই একাধিক রিপোর্টে আসন্ন ফোনগুলির অনেক ফিচার ফাঁস হয়েছে; সামনে এসেছে ফোনগুলির রেন্ডারও। এখন আবার iPhone 13 Pro সিরিজ সম্পর্কে একটি নতুন খবর প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে যে, Apple iPhone 13 সিরিজের Pro মডেলগুলি ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে না। ফোনগুলি ১২৮ জিবির পর ৫১২ জিবি স্টোরেজ বিকল্পে কেনা যাবে বলে রিপোর্টে দাবি করা হয়েছে।

একই কাজ আগেও করেছে Apple

দীর্ঘদিন ধরে পর্যবেক্ষণের পর বিশেষজ্ঞরা এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, একাধিক মডেলের ক্ষেত্রেই Apple মিড-স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করে না, যাতে ব্যবহারকারীরা অতিরিক্ত অর্থ প্রদান করে হাই-এন্ড ভার্সন কিনতে বাধ্য হন। এর আগে, Apple ১৬ জিবি বেস স্টোরেজ ভ্যারিয়েন্ট বন্ধ করে দিয়ে সরাসরি ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট মার্কেটে উপলব্ধ করেছিল। সেক্ষেত্রে সংস্থাটি ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করেনি। একইভাবে, ৩২ জিবি স্টোরেজ সহ iPhone 7 এলেও, কোম্পানি এরপর ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ না করে একলাফে সরাসরি ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট মার্কেটে নিয়ে আসে।

আপনাদেরকে জানিয়ে রাখি, নিজেদের ব্যবসায়িক সমৃদ্ধির পথ আরও প্রশস্ত করতে Apple বছরের পর বছর ধরে এই একই কাজ করে আসছে, এবং সম্প্রতি ফাঁস হওয়া খবর অনুযায়ী খুব স্পষ্টতই বোঝা যাচ্ছে যে, আসন্ন iPhone 13 সিরিজের ক্ষেত্রেও দীর্ঘকালীন এই ব্যবসায়িক স্ট্র্যাটেজি ব্যবহারের কোনো অন্যথা হবে না। Apple এখন ১২৮ জিবি বেস ভ্যারিয়েন্ট সহ আসন্ন iPhone 13 Pro লঞ্চ করবে এবং গ্রাহকরা তারপরে সরাসরি ৫১২ জিবি স্টোরেজের বিকল্প পাবেন। অর্থাৎ, সংস্থাটি ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট আনবে না। এর ফলে যে সমস্ত ক্রেতারা ২৫৬ জিবি স্টোরেজ মডেল কিনবেন ভাবছিলেন, তারা অগত্যা ৫১২ জিবি হাই-এন্ড ভ্যারিয়েন্ট কিনতে বাধ্য হবেন। আর ফলস্বরূপ Apple-এর কোষাগার যে আরও সুসমৃদ্ধ হবে সেকথা তো নিঃসন্দেহে বলাই বাহুল্য।

এসবের পাশাপাশি Apple ১ টিবি স্টোরেজ সহ আসন্ন Pro মডেলগুলি লঞ্চ করবে বলেও খবর পাওয়া গেছে। iPhone 13 Mini এবং iPhone 13, ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ সহ মার্কেটে আসবে। নন-প্রো ভ্যারিয়েন্টে ৪ জিবি র‌্যাম এবং প্রো ভ্যারিয়েন্টে ৬ জিবি র‌্যাম থাকবে বলে আশা করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।