কখন আসছে iPhone 13 সিরিজ, কত হবে দাম? ফাঁস করল নতুন রিপোর্ট

iPhone 13 series launch date and price leaked

প্রসিদ্ধ টেকনোলজি ব্র্যান্ড Apple সাধারণত প্রতিবছরের সেপ্টেম্বর মাসে ধারাবাহিক ভাবে তাদের নতুন iPhone সিরিজ লঞ্চ করে থাকে। যদিও গত বছর করোনার কারণে কয়েক সপ্তাহ পরে বাজারে এসেছিল iPhone 12 সিরিজ। পরিস্থিতি প্রায় একইরকম থাকায়, এবছরও আসন্ন আইফোন সিরিজের লঞ্চের সময় ঘিরে ধোঁয়াশা রয়েছে। যদিও নতুন একটি রিপোর্ট বলছে, করোনা পরিস্থিতি চলতি বছরে iPhone 13 সিরিজের লঞ্চের সময় কে প্রভাবিত করতে পারবে না, অর্থাৎ এই সিরিজ যথাসময়ে লঞ্চ হতে পারে। বরং চিপের কারণে অ্যাপল আসন্ন সিরিজের লঞ্চের সময় পিছতে পারে। পাশাপাশি এই রিপোর্টে আইফোন ১৩ ফোনটির সম্ভাব্য দামও জানানো হয়েছে।

Apple iPhone 13 সিরিজের দাম :

অ্যাপলের আইফোন ১৩ সিরিজের অন্তর্গত চারটি নতুন মডেল লঞ্চ হতে পারে, এগুলি হলো – iPhone 13 Mini, iPhone 13, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max। দামের কথা বললে, আইফোন ১৩ সিরিজের বেস মডেলটির দাম আনুমানিক ৭০,০০০ টাকা হতে পারে।

Apple iPhone 13 সিরিজ বনাম iPhone 12 সিরিজ :

আইফোন ১৩ -এর স্ট্রাকচার ও ডিজাইন, পূর্ববর্তী সিরিজ আইফোন ১২ -এর মতোই হবে। তবে নতুন সিরিজের ফোনগুলির স্ক্রিনের উপরি অংশে আমরা ছোট নচ দেখব। আবার এই সিরিজের ফোনে ১২০ হার্টজ প্রোমোশন ডিসপ্লে থাকতে পারে, যা আইফোন ১২ সিরিজের ফোনগুলিতে ছিল না।এছাড়াও আসন্ন সিরিজে নতুন প্রসেসর, আরও শক্তিশালী ব্যাটারি দেওয়া হবে।

iPhone 13 সিরিজের স্পেসিফিকেশন

রিপোর্ট অনুযায়ী, Apple iPhone 13 সিরিজে পাওয়া যাবে ভ্যারিয়েবল রিফ্রেশ রেট সহ LTPO ডিসপ্লে, যা উন্নত টাচ রেসপন্স, গেমিংয়ের অসাধারণ অভিজ্ঞতা, বর্ধিত ব্যাটারি লাইভ, এবং সবমিলিয়ে আরও স্মুদ এক্সপিরিয়েন্স দেবে। আবার কয়েকজন টিপ্সটার দাবি করেছেন এই সিরিজে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। শুধু তাই নয় আইফোন ১৩ সিরিজের ক্যামেরাও আরও উন্নত হবে। এই সিরিজে পেরিস্কোপ ক্যামেরা থাকতে পারে, যা আরও জুমের সুবিধা দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন