Samsung, Xiaomi কে টেক্কা দিতে iPhone 13 সিরিজ আসছে অলওয়েজ অন ডিসপ্লে ফিচার সহ

iphone-13-series-may-come-with-always-on-display-feature-report
iPhone 13 সিরিজে থাকবে always on display ফিচার

Apple (অ্যাপল)-এর পরবর্তী আইফোন সিরিজের (iPhone 13) লঞ্চের সময় যতই এগিয়ে আসছে, ততই এই প্রিমিয়াম স্মার্টফোনগুলি সম্পর্কে নিত্য নতুন তথ্য ফাঁস হচ্ছে। ইতিমধ্যে জানা গিয়েছে যে, iPhone 13 সিরিজের ফোনগুলিতে আরও শক্তিশালী ব্যাটারি এবং ছোট নচ ডিসপ্লে দেখা যাবে। তবে সাম্প্রতিক রিপোর্ট বলছে, এছাড়া আসন্ন আইফোন সিরিজে অ্যাপল ওয়াচের মত (বা কিছু নির্দিষ্ট অ্যান্ড্রয়েডের মত) ‘অলওয়েজ অন-ডিসপ্লে’ (always on display) ফিচার থাকবে, যা ইউজারদের সময়, তারিখ এবং নোটিফিকেশন আরো সহজে দেখতে দেবে। আসুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেওয়া যাক…

iPhone 13 সিরিজে থাকবে always on display ফিচার

রিপোর্ট অনুযায়ী, মার্কিনি টেক জায়ান্টটি তাদের আইফোনে ১৩ সিরিজে বড় একটি পরিবর্তন আনার প্রস্তুতি নিচ্ছে। কারণ এর আগে, কেবল অ্যাপল ওয়াচ সিরিজে অলওয়েজ অন ডিসপ্লে অপশনটি পরিলক্ষিত হত। তবে চলতি বছরে বাজারে পা রাখতে চলা অ্যাপল আইফোনগুলি, Samsung বা Xiaomi-এর মত প্রতিদ্বন্দ্বীদের সাথে প্রতিযোগিতা করার জন্য ছোট নচ, দীর্ঘ ব্যাটারি লাইফের সাথে অল অলওয়েজ অন ডিসপ্লে ফিচার সহ আসতে পারে।

এদিকে পাওয়ার অন নিউজলেটারের প্রতিবেদন থেকে জানা গেছে, iPhone 13 সিরিজের Pro মডেলে LTPO (লো টেম্পারেচার পলাইক্রিস্টালিন সিলিকন) ডিসপ্লে বিদ্যমান হবে, যার ফলে ডিভাইসের ব্যাটারি কম খরচ হবে এবং ইউজাররা দীর্ঘ সময় ধরে কম উজ্জ্বলতায় কাজ চালাতে পারবেন। তাছাড়া এই ফোনগুলির ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে।

অন্যান্য ফিচারের কথা বললে iPhone 13 সিরিজের স্মার্টফোনে Wi-Fi 6E প্রযুক্তি, অপটিক্যাল জুম ফিচার, লেটেস্ট বায়োনিক প্রসেসর সহ আসবে। সুতরাং আশা করা যায়, iPhone 13 সিরিজ সবমিলিয়ে বেশ আকর্ষণীয়-ই হবে!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.