আজ থেকে সেল শুরু iPhone 13 সিরিজের, ৪৬,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ ডিসকাউন্ট দিচ্ছে Apple

iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro ও iPhone 13 Pro Max এর আজ থেকে সেল শুরু

iphone-13-series-sale-today-in-india-price-starting-rs-69900-launch-offer-trade-in-specifications

iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro ও iPhone 13 Pro Max আজ প্রথমবার ভারতে সেলে বিক্রির জন্য উপলব্ধ হবে। Apple এর অনুমোদিত সমস্ত রিটেল স্টোর থেকে এই আইফোন মডেলগুলি কেনা যাবে। এছাড়া Apple Online Store এবং Flipkart, Amazon এর মতো বড় বড় ই-কমার্স সাইট থেকেও আপনি নতুন আইফোন সিরিজ ক্রয় করতে পারবেন। সেল উপলক্ষ্যে ক্রেতারা ব্যাংক কার্ড অফারের সুবিধা নিতে পারবেন।

iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro ও iPhone 13 Pro Max এর দাম

ভারতে আইফোন ১৩ মিনি -এর দাম শুরু হয়েছে ৬৯,৯০০ টাকা থেকে। এই মূল্য ফোনটির ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া ফোনটির ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে যথাক্রমে ৭৯,৯০০ টাকা এবং ৯৯,৯০০ টাকা।

আবার আইফোন ১৩ তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এর ১২৮ জিবি , ২৫৬ জিবি ও ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৭৯,৯০০ টাকা, ৮৯,৯০০ টাকা ও ১,০৯,৯০০ টাকা।

অন্যদিকে আইফোন ১৩ প্রো ফোনের ১২৮ জিবির জন্য ১,১৯,৯০০ টাকা, ২৫৬ জিবির জন্য‌ ১,২৯,৯০০ টাকা, ৫১২ জিবির জন্য ১,৪৯,৯০০ টাকা ও ১ টিবি স্টোরেজের জন্য ১,৬৯,৯০০ টাকা ব্যয় করতে হবে।

এদিকে আইফোন ১৩ প্রো ম্যাক্সের ১২৮ জিবি, ২৫৬ জিবি, ৫১২ জিবি ও ১ টিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১,২৯,৯০০ টাকা, ১,৩৯,৯০০ টাকা, ১,৫৯,৯০০ টাকা ও ১,৭৯,৯০০ টাকা রাখা হয়েছে।

আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনি মডেল দুটিকে পিঙ্ক, ব্লু, রেড, স্টারলাইট ও মিডনাইট কালারে পাওয়া যাবে। আবার আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স, গ্রাফাইট, গোল্ড, সিলভার, সিয়েরা ব্লু কালারে উপলব্ধ।

iPhone 13, iPhone 13 mini, iPhone 13 Pro ও iPhone 13 Pro Max এর অফার

অ্যাপল অনুমোদিত রিটেল স্টোর থেকে আইফোন ১৩ সিরিজের ফোনগুলি কেনার সময় HDFC ব্যাঙ্কের ক্রেডিট বা ডেবিট কার্ড দিয়ে পেমেন্ট করলে ৬,০০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া যাবে।

আবার অ্যাপল অনলাইন স্টোর থেকে ‘ট্রেড-ইন’ পলিসির অধীনে নতুন আইফোন কিনলে, ৪৬,০০০ টাকা পর্যন্ত ছাড় মিলবে।

iPhone 13, iPhone 13 mini এর স্পেসিফিকেশন

৬.১ ইঞ্চি ও ৫.৪ ইঞ্চি সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে সহযোগে যথাক্রমে এসেছে আইফোন ১৩ ও আইফোন ১৩ মিনি। ডিসপ্লেতে ওলেড প্যানেল ব্যবহার করা হয়েছে। ফোন দুটি অ্যাপলের অত্যাধুনিক এ১৫ বায়োনিক প্রসেসর দ্বারা পরিচালিত হবে। পাওয়ার ব্যাকআপের কথা বললে আইফোন ১৩ একটানা ১৯ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক এবং ৫৭ ঘন্টা পর্যন্ত অডিও প্লেব্যাক টাইম দেবে বলে কোম্পানির তরফে দাবি করা হয়েছে। অন্যদিকে আইফোন ১৩ মিনি-তে সতেরো ঘন্টা ধরে একটানা ভিডিও দেখা যাবে। ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপের সঙ্গে এসেছে ফোন দুটি – সেন্সর শিফ্ট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন প্রযুক্তি-সহ একটি এফ/১.৬ অ্যাপারচারের ওয়াইড ও এফ/২.৪ অ্যাপারচার ও ১২০॰ FOV-সহ একটি আল্ট্রাওয়াইড লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য আইফোন দুটির সামনে এফ/২.২ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল ট্রুডেপ্থ ক্যামেরা রয়েছে।

iPhone 13 Pro ও iPhone 13 Pro Max এর স্পেসিফিকেশন

আইফোন ১৩ প্রো ফোনে আছে ৬.১ ইঞ্চি সুপার রেটিনা XDA অল স্ক্রিন OLED ডিসপ্লে। অন্যদিকে আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনে ৬.৭ ইঞ্চি সুপার রেটিনা XDA অল স্ক্রিন OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। দুটি ফোনেই A15 Bionic চিপ ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য দুটি ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর (এফ/২.৮ অ্যাপারচার), ১২ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর (এফ/১.৫ অ্যাপারচার) ও ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (এফ/১.৮ অ্যাপারচার)। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এগুলিতে এফ/২.২ অ্যাপারচার সহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আইফোন ১৩ প্রো ফোনটি ২২ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স ২৮ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম দেবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.