iPhone 13 trade in: পুরনো ফোন বদলে ৪৬,০০০ টাকা পর্যন্ত ছাড়ে কিনুন নতুন আইফোন

iPhone 13 সিরিজ প্রি-অর্ডারকারীরা বিশেষ অফার হিসেবে এবার পুরানো ফোন এক্সচেঞ্জ করে ডিসকাউন্ট পাবেন, বা অ্যাপলের ভাষায় Trade in

iphone-13-trade-in-get-discount-up-to-rs-46120-on-your-old-android-phone-exchange-offer

আজ অর্থাৎ শুক্রবার ভারতীয় সময় বিকেল ৫:৩০ টা থেকে iPhone 13 সিরিজের প্রি-অর্ডার শুরু হবে। খুশির খবর এই যে, নয়া Apple ডিভাইসগুলির প্রি-অর্ডারে এবার ভারতীয়রাও অংশগ্রহণ করতে পারবেন। এতদিন যা সম্ভব ছিল না। ভারত সহ মোট ৩০টি দেশ থেকে iPhone 13 সিরিজের ফোনগুলি প্রি-অর্ডার করা যাবে। ভারতীয়রা Apple Online Store, Flipkart, Amazon সহ বিভিন্ন অফলাইন ও অনলাইন স্টোর থেকে ফোনগুলি প্রি-অর্ডার করতে পারবেন। আপনিও যদি এই সিরিজের ফোনগুলি প্রি-অর্ডার করতে চান, তাহলে একটি বিশেষ অফার সম্পর্কে জেনে নিন।

পুরানো ফোন বদলে iPhone 13 সিরিজ সস্তায় কেনা যাবে

iPhone 13 সিরিজ প্রি-অর্ডারকারীরা বিশেষ অফার হিসেবে এবার পুরানো ফোন এক্সচেঞ্জ করে ডিসকাউন্ট পাবেন, বা অ্যাপলের ভাষায় ট্রেড ইন (Trade in)।
অ্যাপেল ইন্ডিয়া অনলাইন স্টোর থেকে এই সুবিধা পাওয়া যাবে। যেখানে iPhone 13 সিরিজের যে কোনো মডেল সিলেক্ট করার সময় আপনার ব্যবহারের পুরনো ফোনটির ব্র্যান্ড, মডেল ও কন্ডিশন সম্পর্কে বিস্তারিত তথ্য কোম্পানির ওয়েবসাইটে দিতে হবে। সেই তথ্য বিচার করে কোম্পানি ঠিক করবে পুরনো ফোনের ধার্য মূল্য এবং নতুন ফোনের মূল্য থেকে সেই অর্থ বাদ দেওয়া হবে। এরপর নতুন ফোনটি বাড়িতে ডেলিভারি করার সময় বিশেষজ্ঞদের একটি দল আপনার পুরনো ফোনটির খুঁটিনাটি পরীক্ষা করে দেখে নেবেন। সাথে পুরনো ফোনের তথ্য কিভাবে সম্পূর্ণভাবে মুছে ফেলতে হবে সেই প্রক্রিয়াও বাতলে দেবেন বিশেষজ্ঞরা।

পুরানো ফোনের কোন মডেলের কত দাম ধার্য করেছে Apple

প্রথমেই আসি Apple এর আইফোনের কথায়। আপনার কাছে যদি কোনো পুরানো আইফোন থাকে সে ক্ষেত্রে তার আনুমানিক ধার্য মূল্য কত হতে পারে সে সম্পর্কে খানিকটা ধারণা দিয়েছে কোম্পানি। ট্রেড ইন এর বিষয়ে কোম্পানির তরফে বলা হয়েছে iPhone 12 Pro Max এর ক্ষেত্রে সর্বাধিক ৪৬,১২০ টাকা, iPhone 12 Pro এর ক্ষেত্রে সর্বাধিক ৪৩,২২৫ টাকা, iPhone 12 Mini এর ক্ষেত্রে সর্বাধিক ২৫,৫৬৫ টাকা দেওয়া হবে। তবে সবটাই ফোনের বর্তমান অবস্থা বিচার করে। এক্ষেত্রে অবশ্য আপনি আরও বেশি টাকার পাওয়ার কথা বলতেই পারেন। কারণ iPhone 12 সিরিজের ফোনগুলি iPhone 13 এর ঠিক আগের জেনারেশন।

Apple এর অন্য মডেল যেমন iPhone XR এর সর্বাধিক ট্রেড ইন মূল্য ধার্য করা হয়েছে ১৫,৬৮৫ টাকা, iPhone XS Max ম্যাক্স এর ক্ষেত্রে ধার্য মূল্য ২২,০২০ টাকা এবং iPhone 8 এর ক্ষেত্রে ধার্য মূল্য ১০,২৫০ টাকা রাখার কথা জানানো হয়েছে।

তবে অ্যান্ড্রয়েডের অন্যান্য ফোন যেমন OnePlus 8 Pro এর ক্ষেত্রে ১৯,২৯৫ টাকা, Samsung Galaxy S20 এর ক্ষেত্রে ১২,০১৫ টাকা এবং Samsung Galaxy Note 10 Pro এর ধার্য মূল্য ১৩,৯০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হবে। তবে এখানে সবটাই ধার্য মূল্যের তালিকা থেকে উদাহরণস্বরূপ দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।