iPhone 14 Pro আসছে আরও দুর্দান্ত ক্যামেরা সহ, থাকবে 48MP ক্যামেরা

iPhone 14 Pro- এর ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এর প্রজেক্টেড ভিডিও এবং ফটো আউটপুটের মাধ্যমে অ্যাপল আইফোনের চিরাচরিত ক্যামেরার ধারণাকে অনেকাংশেই পরিবর্তন করবে বলে আশা করা হচ্ছে

iphone-14-pro-48mp-camera-tipped-specifications-leaked
iPhone 14 Pro concept renders by Waqar Khan

অ্যাপলের আইফোন সিরিজের অনন্য ফিচারগুলির পাশাপাশি আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকে এই স্মার্টফোনগুলির ক্যামেরাও। সেক্ষেত্রে, গত ডিসেম্বরের শেষের দিকে একটি রিপোর্টে উল্লেখ করা হয়, আসন্ন iPhone 14 Pro ফোনের ক্যামেরা সেগমেন্টে বিরাট বদল আনতে চলেছে মার্কিন সংস্থাটি। জানা গিয়েছিল, এই ফোনে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর দেওয়া হতে পারে। এখন আবার একটি নতুন রিপোর্টে এই একই দাবি করা হয়েছে। যা এই তথ্যের স্বপক্ষে যুক্তিটিকে আরও জোরালো করছে। উল্লেখ্য, Apple তাদের iPhone 4 মডেলের ৫ মেগাপিক্সেলের ক্যামেরা থেকে ধীরে ধীরে বর্তমান আইফোন মডেল পর্যন্ত প্রাইমারি ক্যামেরার রেজোলিউশন বৃদ্ধি করে চলেছে, তবে নতুন রিপোর্ট কে বিশ্বাস করলে iPhone 14 Pro মডেলের ক্ষেত্রে এই বৃদ্ধি পূর্বসূরির তুলনায় প্রায় চারগুণ হবে।

iPhone 14 Pro -এ দেখা যেতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা

ট্রেন্ডফোর্সের (TrendForce) সাম্প্রতিক রিপোর্টে দাবি করা হয়েছে, আসন্ন আইফোন ১৪ প্রো ফোনে থাকবে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। এই আসন্ন আইফোনে হাই রেজোলিউশনের ক্যামেরা থাকার ফলে, এটির মাধ্যমে ৮কে (8K) ভিডিও রেকর্ড করা ও তার পাশাপাশি বিভিন্ন রেজোলিউশনে ফটো ক্যাপচার করা সম্ভব হবে বলে মনে করা করা হচ্ছে। এটি নির্ভর করবে দৃশ্য এবং ছবির আকারের উপর (পোর্ট্রেট বা ল্যান্ডস্কেপ)।

অন্যদিকে, দীর্ঘদিন ধরেই অ্যাপল বিশেষজ্ঞ মিং-চি-কুও বলে আসছেন পরবর্তী প্রজন্মের অ্যাপল আইফোনে ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ দেওয়া হবে, এবং এই নতুন রিপোর্টটি তার করা ভবিষ্যৎবাণীটিকেই সমর্থন করে। এর ফলে অ্যাপল বিশ্লেষক হিসাবে মিং-চি-কুও -এর বিশ্বাসযোগ্যতা অটুট রইলো। এছাড়া তিনি আরও জানিয়েছেন যে, iPhone 15 স্মার্টফোনটি ২০২৩ সালে পেরিস্কোপ জুম সহ বাজারে আত্মপ্রকাশ করতে পারে।

উল্লেখ্য, iPhone 14 Pro -এর ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এর প্রজেক্টেড ভিডিও এবং ফটো আউটপুটের মাধ্যমে অ্যাপল আইফোনের চিরাচরিত ক্যামেরার ধারণাকে অনেকাংশেই পরিবর্তন করবে বলে আশা করা হচ্ছে। এমনকি শোনা যাচ্ছে, iPhone 14 Pro ফোনে পূর্বসূরির মত ফুল-সাইজ নচের পরিবর্তে পাঞ্চ-হোল ডিসপ্লে থাকতে পারে। তবে আসন্ন ফোনটির ক্যামেরা সেটআপ এবং অন্যান্য ফিচার সম্পর্কে অ্যাপল এখনও কোনও নিশ্চিত তথ্য প্রকাশ করেনি।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology