ভারতে বিক্রি বন্ধ হল iPhone এর এই দুটি মডেলের, জেনে নিন কারণ

অ্যাপল কিছুদিন আগে ভারতে iPhone SE (2020) লঞ্চ করেছিল। এই ফোনটির সাথে আইফোন ৮ এর অনেক মিল আছে। এরপরই কোম্পানি iPhone 8 এবং iPhone 8 Plus এর ৬৪ জিবি ভ্যারিয়েন্ট ভারত থেকে বিক্রি বন্ধ করলো। এখন থেকে কেবল আইফোন ৮ প্লাসের ১২৮ জিবি ভ্যারিয়েন্ট ভারতে পাওয়া যাবে।

কোম্পানির ওয়েবসাইটে গেলে এখন আপনি এই দুটি ফোনকে দেখতে পাবেন না। রিপোর্ট অনুযায়ী, Apple আর এই দুটি ফোনকে ভারতে আনবেনা। ফলে এখন যে সব রিটেল স্টোরে এই দুটি ফোনের স্টক আছে সেখান থেকেই ফোন দুটি কেনা যাবে। তবে স্টক শেষ হলে আর পাওয়া যাবেনা।

iPhone SE 2020: দাম :

Apple তাদের একটি প্রেস বিজ্ঞপ্তিতে আইফোন এসই ২০২০ এর দাম জানিয়েছে। সেই বিজ্ঞপ্তি অনুসারে এই ফোনের দাম শুরু হবে ৪২,৫০০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়াও iPhone SE 2020 ফোনটি ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলে পাওয়া যাবে। যাদের দাম যথাক্রমে ৪৭,৮০০ ও ৫৮,৩০০ টাকা। ফোনটি কালো, সাদা ও লাল রঙে পাওয়া যাবে।

iPhone SE 2020: স্পেসিফিকেশন

ডুয়েল সিমের এই ফোনে ৪.৭ ইঞ্চি রেটিনা এইচডি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি মেটাল বডির সাথে এসেছে। ডিসপ্লেতে ডলবি ভিশন ও এইচডিআর ১০ প্লেব্যাক সাপোর্ট করবে। দ্রুত কাজ করার জন্য এখানে হেপটিক টাচ ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন এ ১৩ বায়োনিক প্রসেসর। এছাড়াও আছে ৩ জিবি র‌্যাম। তবে ফোনটি ৬৪ জিবি, ১২৮ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে।

ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে এলইডি ফ্ল্যাশ সহ ১২ মেগাপিক্সেল সেন্সর সহ সিঙ্গেল ক্যামেরা দেওয়া হয়েছে। এর অ্যাপারচার এফ/১.৮। আবার সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৭ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। ওয়াই-ফাই ৬ সহ ফোনটি আইওএস ১৩ অপারেটিং সিস্টেমে চলে। কোম্পানি তরফে জানানো হয়েছে এতে ১,৮২১ এমএএইচ বিল্ট ইন ব্যাটারি ব্যবহার করেছে। যার দ্বারা ৪০ ঘন্টা অডিও শোনা যাবে বলে দাবি করা হয়েছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।