বিমান থেকে পড়েও নির্বিঘ্নে চলছে iPhone, ফের প্রশংসিত Apple

ফ্লাইট টেক অফ করার সময় রানওয়েতে পাইলটের আইফোন পড়ে যায়

iphone-fall-from-airplane-flight-working-well-did-not-get-a-single-scratch

প্রিমিয়াম ফিচার এবং পারফরম্যান্সের জন্য Apple (অ্যাপল)-এর আইফোনগুলি এমনিতে যতোটা জনপ্রিয়, ততটাই অসাধারণ এই প্রিমিয়াম স্মার্টফোনগুলির বিল্ড কোয়ালিটি। সোজা ভাষায় বললে আইফোনের দৃঢ়তা এতই যে, আকছার শোনা যায় জলে ডুবে বা বরফে জমেও আইফোন ঠিকঠাক কাজ করছে! তবে সাম্প্রতিক একটি ঘটনা আইফোনের (iPhone) গুণমানের খ্যাতি আরো বাড়িয়ে তুলেছে। আসলে এখন একটি ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে, যেখানে দেখা গেছে ফ্লাইট থেকে পড়ে যাওয়ার পরেও একটি আইফোন ঠিকঠাক কাজ করছে। আর এই চমকপ্রদ ঘটনা সামনে আসার পরেই নড়েচড়ে বসেছে নেটপাড়া!

বিমান থেকে পড়েও নির্বিঘ্নে চলছে iPhone

রিপোর্ট অনুযায়ী, হালফিলে অরল্যান্ডো এক্সিকিউটিভ এয়ারপোর্টে ফ্লাইট টেক অফ করার সময় রানওয়েতে পাইলটের আইফোন পড়ে যায়। ওই সময় বিমানের গতি ছিল ৫০-৬০ মাইল প্রতি ঘণ্টা। সেক্ষেত্রে এই ঘটনার সাথে সাথেই পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোল এজেন্টকে বিষয়টি জানান। আর দেখা যায় ভূপতিত হয়েও চালু ছিল সেই আইফোন।

রানওয়েতে পড়ে থাকা অবস্থায় ফোনটি খুঁজে পাওয়া গেলে, পাইলট প্রথমে স্ক্রিনটি কতটা ভেঙেছে তা এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে জানতে চান। কিন্তু কন্ট্রোলাররা তাঁকে জানান যে স্ক্রিনটি ঠিকঠাক কাজ করছে। স্বাভাবিকভাবেই এত উচ্চতা থেকে পড়ে ফোনের স্ক্রিন কীভাবে অক্ষত রইল, সে বিষয়টি নিয়ে অবাক হয়ে যান ওই পাইলট। এদিকে অরল্যান্ডো গ্রাউন্ড ক্রু-র তরফে বলা হয় যে, তারা কখনোই আইফোন ৪ ফুটের বেশি উঁচু থেকে পড়ে যাওয়ার কথা শোনেনি।

সব মিলিয়ে, Apple কোম্পানির iPhone শক্তিশালী করে তোলার প্রয়াসকে একবাক্যে সাধুবাদ জানাতে শুরু করেছেন নেটিজেনরা। আসলে মার্কিন টেক ব্র্যান্ডটি বছরের পর বছর ধরে তাদের হ্যান্ডসেট উন্নত করার চেষ্টা চালাচ্ছে। এমনকি এই ফোনগুলির জল প্রতিরোধী ব্যবস্থাও বর্তমানে এত উন্নত হয়েছে যে জলের কয়েক মিটার নীচে ডুবে থাকার মত দুর্ঘটনা ঘটলেও আইফোনের কার্যকারিতায় তেমন প্রভাব পড়েনি।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.