মধ্যবিত্তের বাজারে ১৫ এপ্রিল আসছে iPhone 9, জেনে নিন দাম ও ফিচার

আমেরিকার কোম্পানি Apple আগামী সপ্তাহেই বাজারে তাদের নতুন স্মার্টফোন নিয়ে আসছে। এই ফোনের নাম হতে পারে iPhone SE2 বা iPhone 9। যদিও কোম্পানির তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি। তবে একটি ইউটিউব ভিডিওতে বলা হয়েছে আইফোন এসই ২ বা আইফোন ৯ ফোনটি ১৫ এপ্রিল লঞ্চ হবে। সাথে এই ফোনের শিপমেন্ট শুরু হবে ১৫ এপ্রিল থেকে। iPhone SE2 বা iPhone 9 হবে কোম্পানির সস্তা ফোন।

একটি ইউটিউব চ্যানেল যার নাম, Front Page Tech সেখানে Jon Prosser একটি ভিডিও পোস্ট করেছে। এই ভিডিওতে তিনি ফোনটির লঞ্চ ডেট ১৫ এপ্রিল বলে জানিয়েছে। কিছুদিন আগে চীনের লোকপ্রিয় রিটেলার সাইট JD.com এ Apple এর এই ফোন iPhone 9 নামে অন্তর্ভুক্ত করা হয়েছিল। এ থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল যে ফোনটি জলদি নামে বাজারে আসবে। যদিও এই ওয়েবসাইটে ফোনটি কবে লঞ্চ হবে তাবলা হয়নি। এখানে iPhone 9 এর সাথে কামিং সুন লেখা ছিল। তবে ওয়েবসাইটে বলা হয়েছে ৯ মে থেকে ফোনটির সেল শুরু হবে।

Apple তাদের এই আইফোনের দাম গ্লোবালি ৩৯৯ ডলার রাখতে পারে। ভারতে এই ফোনের দাম শুরু হবে ২৮,০০০ টাকা থেকে। এই ফোনে ৫.৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হতে পারে। এছাড়াও এর লুক হবে অনেকটা iPhone 7 এর মত।

এখানে কোম্পানি লেটেস্ট প্রসেসর এ ১৩ বায়োনিক ব্যবহার করতে পারে। আবার এই ফোন ৩ জিবি র‌্যামের সাথে আসবে। এই ফোনের পিছনে থাকবে একটি ক্যামেরা। আবার ফোনটি ৩২ জিবি ও ৬৪ জিবি স্টোরেজের সাথে আসতে পারে। এতে হেডফোন জ্যাক থাকবে না।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।