Apple এর সবচেয়ে সস্তা 5G ফোন হবে iPhone SE 3, বাজারে আসার আগেই বিক্রি বন্ধ পুরানো মডেলের ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের

iphone-se-3-2022-cheapest-5g-phone-launching-in-2022-apple-discountinue-256gb-storage
Photo Credit: @MajinBuOfficial

গত ১৪ সেপ্টেম্বর iPhone 13 সিরিজ লঞ্চ হতেই Apple তাদের পুরানো iPhone 11 ও iPhone 12 মডেলের দাম কমিয়েছে। পাশাপাশি তারা iPhone 12 Pro, iPhone 12 Pro Max ও iPhone XR-এর বিক্রি বন্ধ করে দিয়েছে। তবে এসবের সাথে আরও একটি ঘটনা ঘটেছে, যার সম্পর্কে সংস্থাটি আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করেনি। আসলে এখন‌ থেকে আর নতুন iPhone SE-র ২৫৬ জিবি ভ্যারিয়েন্ট আপনি কিনতে পারবেন না। এতদিন পর্যন্ত ডিভাইসটি ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেলে পাওয়া যেত, কিন্তু এখন Apple Online Store-এ ফোনটির কেবল দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট উপলব্ধ রয়েছে— ৬৪ জিবি এবং ১২৮ জিবি।আসলে উত্তরসূরিকে জায়গা করে দিতেই সংস্থাটি পূর্বসূরীদের অর্থাৎ পুরোনো মডেলগুলিকে সরিয়ে নিচ্ছে বলে মনে করা হচ্ছে।

iPhone SE 3 লঞ্চ করতেই বন্ধ করা হচ্ছে iPhone SE 2020 এর 256GB ভ্যারিয়েন্ট?

উল্লেখ্য, iPhone SE-র ৬৪ জিবি মডেলের দাম ৩৯,৯০০ টাকা এবং ১২৮ জিবি মডেলের দাম ৪৪,৯০০ টাকা, এবং সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া ২৫৬ জিবি স্টোরেজ মডেলটির দাম ছিল ৪৯,৯০০ টাকা। মনে করা হচ্ছে যে, আগামী বছরে লঞ্চ হতে চলা iPhone SE 3 বা iPhone SE 2022 এর উপর ফোকাস করতেই সংস্থাটি পুরানো মডেলের উৎপাদন কমিয়ে দিচ্ছে।

রিপোর্ট অনুযায়ী, আসন্ন Apple iPhone SE 3 সংস্থার সবচেয়ে সস্তা 5G স্মার্টফোন হবে। এটির ডিজাইন iPhone XR-এর মতো হলেও ক্যামেরা মডিউলে কিছু পরিবর্তন দেখা যেতে পারে। ডিভাইসটিতে LED ফ্ল্যাশসহ একটি সিঙ্গেল ক্যামেরা সেন্সর থাকবে বলে মনে করা হচ্ছে। এছাড়া, iPhone 12-এর মতো এই ফোনটি A14 Bionic SoC দ্বারা চালিত হবে বলে খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, সদ্য লঞ্চ হওয়া iPhone 13 সিরিজের ক্ষেত্রে অ্যাপল ৬৪ জিবি স্টোরেজ অপশন সরিয়ে ফেলেছে। অর্থাৎ iPhone 13 সিরিজের ফোনগুলি ১২৮ জিবি স্টোরেজ থেকে পাওয়া যাবে। এর পাশাপাশি প্রো মডেল দুটি ১ টিবি স্টোরেজ সহ এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।