iPhone SE 3 মডেলে শেষবার দেখা যাবে, Apple এই ফিচারকে চিরতরে বিদায় জানাচ্ছে

এলসিডি ডিসপ্লে থাকার কারণে iPhone SE 3-এর দাম হাতের নাগালের মধ্যে রাখা সম্ভব হবে

iphone-se-3-could-be-last-lcd-phone-of-apple

চলতি বছর বিশ্বের অন্যতম কমপ্যাক্ট পাওয়ারফুল স্মার্টফোন হিসেবে পরিচিত iPhone SE-এর নতুন কোনও মডেল লঞ্চ করা হয়নি। শোনা যাচ্ছে, অ্যাপলপ্রেমীদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে সামনের বছরের মাঝামাঝি সময়ে আত্মপ্রকাশ ঘটতে পারে পরবর্তী প্রজন্মের iPhone SE-এর, যা iPhone SE 3 বা iPhone SE 2022 নামে আসবে। আপকামিং এই iPhone মডেলটির ব্যাপারে এবার একটি চিত্তকর্ষক তথ্য উঠে এসেছে।

আর্সেনাল নামে একজন টিপস্টার তথ্যটি সামনে এনেছেন। তিনি মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোতে পোস্ট করে বিষয়টি ফ্যানদের কাছে তুলে ধরেছেন। আর্সেনালের মতে, প্রিডিসেসরের মতো iPhone SE 3 এলসিডি ডিসপ্লের সাথে আসবে।

এতএব, এটি শেষ iPhone যার মধ্যে এই ট্র্যাডিশনাল ডিসপ্লে থাকতে দেখা যাবে। কারণ লেটেস্ট iPhone 13 সিরিজেও ওলেড ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। আর হালে ফ্ল্যাগশিপ ফোনের সাথে ওলেড স্ক্রিন এমনিতেই সমার্থক হয়ে উঠেছে।

আর্সেনাল আরও বলেছেন, এলসিডি ডিসপ্লে থাকার কারণে iPhone SE 3-এর দাম হাতের নাগালের মধ্যে রাখা সম্ভব হবে। ফোনটি ৬৪ জিবি, ১২৮ জিবি, এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আসতে পারে বলে জানিয়েছেন ওই টিপস্টার।

এর আগে শোনা গিয়েছিল আইফোন এসই ৩ হবে অ্যাপলের ৫জি কানেক্টিভিটি সহ আসা সবচেয়ে সস্তা ফোন‌‌। এছাড়া ফোনটি আরও উন্নত ক্যামেরা ও ব্যাটারি সহ আসবে বলে অনুমান করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷