iOS 15: নতুন আপডেট ইনস্টল করতেই ‘স্টোরেজ ফুল’ ওয়ার্নিং পাচ্ছে iPhone ব্যবহারকারীরা

iOS 15-এ আপডেট করার পরে ফ্রি স্টোরেজ স্পেস থাকা সত্ত্বেও iPhone বলছে 'স্টোরেজ ফুল'!

iphone-users-getting-storage-warning-after-update-ios-15

এই সপ্তাহের শুরুতেই Apple তার iPhone মডেলের জন্য একাধিক নজরকাড়া এবং কার্যকর ফিচারসমৃদ্ধ লেটেস্ট অপারেটিং সিস্টেম iOS 15 রোলআউট করেছে। কিন্তু মাত্র কয়েক দিন পর থেকেই নতুন অপারেটিং সিস্টেমকে কেন্দ্র করে দেখা দিতে শুরু করেছে একাধিক সমস্যা। ব্যবহারকারীরা নতুন অপারেটিং সিস্টেমে একটি বাগের অস্তিত্বের কথা রিপোর্ট করেছেন। এর ফলে ব্যবহারকারীরা তাদের ডিভাইসগুলিতে পর্যাপ্ত ফ্রি স্টোরেজ স্পেস থাকা সত্ত্বেও Settings-এর ভিতরে ‘iPhone Storage Almost Full’ বলে একটি ওয়ার্নিং মেসেজ পাচ্ছেন।

iOS 15 আপডেট ইনস্টল করতেই সমস্যা iPhone-এ

কিছু সংখ্যক আইফোন ব্যবহারকারী Apple Support Communities ফোরামে বাগটির কথা রিপোর্ট করেছেন। ব্যবহারকারীরা জানিয়েছেন, এই ওয়ার্নিং মেসেজটিকে সরানো যাচ্ছে না, এবং এটিতে ট্যাপ করলে ব্যবহারকারীরা সরাসরি আইফোন স্টোরেজ সেকশনে চলে যাচ্ছেন এবং সেখানে তাদের ফোনে উপলব্ধ ফ্রি স্পেসের পরিমাণ দেখতে পাচ্ছেন। কিন্তু এখনও পর্যন্ত Apple এই নতুন বাগটির কথা স্বীকার করেনি। যদিও আশা করা যায় সংস্থাটি এই বাগ ফিক্স করার জন্য খুব শীঘ্রই একটি নতুন iOS আপডেট রোলআউট করবে।

তবে iOS 15 ইনস্টল করার পর উপরোক্ত ঘটনাটিই একমাত্র সমস্যা নয়, যার মুখোমুখি iPhone ব্যবহারকারীরা হচ্ছেন। কিছু সংখ্যক ব্যবহারকারী অভিযোগ করেছেন যে, কখনো কখনো তাদের ডিভাইসগুলিতে উপলব্ধ স্টোরেজ, ডিভাইসের ক্যাপাসিটির চেয়ে বেশি দেখানো হচ্ছে।

টুইটারে ব্যবহারকারীদের শেয়ার করা অভিযোগের উত্তরে, Apple কোনো বাগের কথা না স্বীকার করে কেবল তাদের ডিভাইসগুলি রিস্টার্ট করতে বলেছে, কিন্তু এতে সমস্যার সমাধান হচ্ছে না। উল্লেখ্য, সংস্থাটি এই সপ্তাহে iOS 15.1-এর বিটা টেস্টিং শুরু করেছে এবং আশা করা হচ্ছে যে, উপরোক্ত সমস্যাগুলি ঠিক করার জন্য iOS 15.0.1 শীঘ্রই রোলআউট করা হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।