স্যামসাং, ওয়ানপ্লাসকে হারিয়ে আবার ভারত সেরা আইফোন

  

ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন (IDC) এর রিপোর্ট অনুযায়ী ভারতে প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে সবার উপরে এখন অ্যাপল। দ্বিতীয় ত্রৈমাসিকে আইফোনের এই কোম্পানি অন্য সমস্ত ব্র্যান্ডকে পিছনে ফেলে দিয়েছে। কোম্পানির এই সফলতার পিছনে কারণ অবশ্যই বিভিন্ন ধরণের প্রমোশনাল অফার। বিশেষ করে কোম্পানি এইবছরে বিভিন্ন সময়ে প্রমোশনাল অফারে আইফোন এক্সআর বিক্রি করেছে। কিছুদিন আগেও 21,000 টাকা ছাড়ে Amazon Freedom সেলে এই ফোনটি উপলব্ধ ছিল।

iPhone XR সেল :

Amazon প্রোডাক্ট কিনতে এখানে ক্লিক করুন

এই ফোনটি এবছরে বিভিন্ন ই-কমার্স সাইটে বারবার কম দামে উপলব্ধ করা হয়েছে। কোম্পানির তরফে জানানো হয়েছে এই বছরে ভারতে আনা ফোনগুলোর মধ্যে 55% ছিল iPhone XR। এ থেকেই বোঝা যায় ভারতীয়রা আইফোন এক্সআর মাত্রায় পছন্দ করেছে। এই মুহূর্তে এই ফোনটির 64 GB ভ্যারিয়েন্টের ভারতে দাম 59,900 টাকা। আবার এর 128 GB ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে 64,900 টাকা থেকে। যদিও সেলের সময় এই ফোনের প্রাথমিক ভ্যারিয়েন্টের দাম কমে হয়েছিল 51,500 টাকা।

iPhone XR ফিচার :

আইফোন XR 6.1 ইঞ্চি নচ এলসিডি স্ক্রিনের সাথে লঞ্চ হয়েছে যা ব্যাটারি সরক্ষন করতে সক্ষম। এর স্ক্রিন রেজল্যুশন হলো 1792 × 828 পিক্সেল।এই ফোনে Apple A12 বায়োনিক প্রসেসর ও 3 জিবি র‌্যাম দেওয়া হয়েছে। যা নিউরোল ইঞ্জিনের উপর কাজ করে এবং প্রসেসিং ক্ষমতা বাড়ায়।অন্যান্য ফোনের মতো কোম্পানি এই ফোনে থ্রিডি টাচ ফিচার দেয়নি।

ফটোগ্রাফির জন্য এই ফোনে এফ /1.8 অ্যাপারচার,ট্রু টোন ফ্ল্যাশের সাথে 12 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আছে। এছাড়া  এফ /1.8 অ্যাপারচার,রেটিনা ফ্ল্যাশের সাথে 7 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এই ফোনে 2942 এমএএইচ ব্যাটারি আছে। আইফোন XR ওয়ারলেস চার্জিং এবং IP67 রেটিংয়ের (ধুলো ও জল প্রতিরোধী) সাথে লঞ্চ হয়েছে।

পড়ুন : বিক্রি বাড়াতে ২৩০০০ টাকা কম দামে iPhone XR

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন