iPhone XS ফেরত পেতে হিমশীতল জলেই ঝাঁপ যুবকের, মুহূর্তে ভাইরাল ভিডিও

iphone-xs-man-dives-into-freezing-waters-to-save-device

এই দুনিয়ায় আমাদের অজান্তে এমন অনেক অবাক করা ঘটনা ঘটে যা দেখার বা শোনার পর আমাদের হতভম্ব হয়ে যাওয়া ছাড়া কোনো উপায় থাকে না! অবশ্য আজকাল এইসব ঘটনা সোশ্যাল মিডিয়ার কল্যাণে খুব সহজেই ভাইরাল হয়ে যায় এবং তা পৌঁছে যায় সারা পৃথিবীর মানুষের কাছে। সেক্ষেত্রে এবারের ভ্যালেন্টাইন্স ডে-তে, এমনই একটি অদ্ভূত ঘটনার সাক্ষী থাকল সারা বিশ্ব তথা ইন্টারনেট দুনিয়া। আসলে সাম্প্রতিক সময়ে অধিকাংশ মানুষের প্রথম ভালোবাসা হয়ে দাঁড়িয়েছে হাতের হ্যান্ডসেটটিই। মুঠোফোন যদি কোনোভাবে হাত থেকে পড়ে যায় তাহলে অনেকেরই মনে হয় হৃদয়টাই যেনো টুকরো টুকরো হয়ে গেল! কিন্তু সেইসব ভাবনা থেকে কয়েক ধাপ এগিয়ে এবার ফোন পুনরুদ্ধারের জন্য হিমশীতল জলেই ঝাঁপ দিয়ে বসলেন এক আইফোন ইউজার!

ভিক্টোরিয়া বাজ (Victoria Buzz) নামক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, গত ১৪ই ফেব্রুয়ারী রোমান জার্নোমস্কি নামে কলম্বিয়ার এক নাগরিক, কানাডার ভিক্টোরিয়া ইন হারবারের ধারে দাঁড়িয়ে নিজের নতুন (পড়ুন ব্র্যান্ড নিউ) iPhone XS দিয়ে ছবি তুলছিলেন। এমন সময় হাত ফসকে জলে পড়ে যায় তার প্রিমিয়াম ফোনটি। দৃশ্যতই লোকটি ভেঙে পড়েন এবং হতাশ হয়ে বাড়ি ফিরে যান। কিন্তু পরেরদিন সকালে ওই ব্যক্তি আবার সেখানে ঘুরতে আসেন এবং হঠাৎ আবিষ্কার করেন যে তার হারানো ফোনটি আবার জলের ওপর ভেসে উঠেছে।

এরপরই দেখা যায়, সবাইকে অবাক করে নিজের জামা কাপড় খুলতে শুরু করেন জার্নোমস্কি। এবং কেবল অন্তর্বাস পরেই তিনি ঝাঁপ মারেন ভিক্টোরিয়া ইন হারবারের বরফগলা ঠান্ডা জলে। তিনি জলে ডুব দেওয়ার বেশ কিছুক্ষন পর অবধি জলে শুধুই বুদবুদ দেখা যাচ্ছিল। ফলে আশেপাশের সকলে রীতিমতো ভয় পেয়ে যান কিন্তু তখনই জলের ভেতর থেকে জার্নোমস্কি ভেসে ওঠেন। আর তার হাতে সেই ফোন দেখা যায়।

এই গোটা ঘটনাটি কোনো স্থানীয় ব্যক্তি ভিডিও করে রেখেছিলেন। পরে সেটিই টুইটারের মাধ্যমে ভাইরাল হয়ে যায়। আর তা দেখেই অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। পরে ভিক্টোরিয়া বাজকে ব্রিটিশ কলম্বিয়ার এই রেসিডেন্ট জানান যে তিনি যখন ফোনটি ফের ভেসে উঠতে দেখেন তখন তিনি নিশ্চিত ছিলেন না তার আইফোনটি কাজ করবে কিনা। তবুও আবেগ বশত তিনি জলে ঝাঁপ মারার সিদ্ধান্ত নেন।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে যে, ওই ডুবন্ত আইফোনটি অতক্ষন জলে থাকার পরে ঠিকঠাক কাজ করছিলো ছিল কিনা অর্থাৎ জার্নোমস্কির এই পদক্ষেপ সার্থক হয়েছে কিনা! সেক্ষেত্রে জানিয়ে রাখি, ফোনটি একদম ঠিকঠাক কাজ করেছে এমনটাই দাবি করা হয়েছে প্রতিবেদনে। ফোনটির বিজ্ঞাপনী প্রচারে নির্মাতা সংস্থা Apple দাবী করেছিল তাদের এই iPhone XS মডেলটি ২ মিটার অবধি গভীর জলে দীর্ঘ সময় অক্ষত অবস্থায় থাকতে পারে। সুতরাং সংস্থার এই দাবীই যে হাতেকলমে প্রমাণিত হয়ে গেল, তা আর বলার অপেক্ষা রাখে না!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন