আইফোনের এই ফিচারের জন্য সবচেয়ে ভালো অ্যান্ড্রয়েড ফোনও হার মানবে

অ্যাপল আগামী সেপ্টেম্বরে তাদের নতুন আইফোনগুলি লঞ্চ করতে চলেছে। এই নতুন আইফোন গুলিতে ব্যবহার করা হতে পারে অ্যাপলের নতুন A13 চিপসেট। কিছুদিন আগে অবধি একটি রিপোর্টে বলা হয়েছিল, যে এই চিপসেটটি 7 ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি করা হবে। এবং এটির তৈরির ভার দেওয়া হবে TSMC-র উপর যা হলো অ্যাপেলের A সিরিজের চিপসেটের একমাত্র উৎপাদক।

বিশ্বের একজন নামজাদা টিপস্টার আইস ইউনিভার্স জানিয়েছেন যে, এই চিপসেটটি অ্যান্ড্রয়েডের চিপসেটগুলির থেকে অনেক উচ্চমাত্রার হবে। তিনি টুইটারে একটি টুইটে বলেন, অ্যাপেল অ্যান্ড্রয়েডের সিপিইউ এবং জিপিইউ পারফরমেন্সের দিক থেকে প্রায় এক বছর এগিয়ে থাকবে।

সেপ্টেম্বরে লঞ্চ চলা তিনটি আইফোনই এই 7 ন্যানোমিটার A13 প্রসেসরের মাধ্যমে চলবে। আগামী তিনটি আইফোনেও আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স এবং আইফোন এক্সআর এর মত 5.8 ইঞ্চি ওএলইডি, 6.5 ইঞ্চি ওএলইডি এবং 6.1 ইঞ্চি এলসিডি ডিসপ্লে সাপোর্ট করবে।

এই তিনটি নতুন ফোনের মধ্যে দুটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। কিছুদিন আগেই ইন্টারনেটে 2019 এর আইফোনগুলির একটি 3 ডি ছবি প্রকাশিত হয়েছিল। ছবিটি দেখে বোঝা যাচ্ছে গুগল পিক্সেল 4 এক্সেল-র মত এই ফোনগুলিতেও তিনটি রিয়ার ক্যামেরা একটি চৌকো উঁচু জায়গার মধ্যে ত্রিকোণাকৃতি করে বসানো থাকবে। এছাড়াও এতে এলইডি ফ্ল্যাশ এবং মাইক্রোফোন দেওয়া হবে। বাদবাকি পুরো ফোনটাই অ্যাপলের অন্য আইফোনগুলির মতোই দেখতে হবে।

পড়ুন : কম দামে আইফোন? ভারতে অ্যাপেল রিটেল স্টোর খোলার জন্য বড়ো ঘোষণা মোদী সরকারের

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা Whatsapp গ্রুপে যুক্ত হোন আর সাবস্ক্রাইব করুন YouTube.

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!