ভারতে আসবে ১৫ মিনিটে ফুল চার্জ হওয়া 5G ফোন iQOO 5

iqoo-5-coming-in-india-soon-with-120w-fast-charging-new-teaser-hints

আগামী ১৭ আগস্ট লঞ্চ হবে iQOO 5। কোম্পানি এই ফোনকে প্রথমে চীনে লঞ্চ করবে। iQOO 5 ফোনে থাকবে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং। এই একই প্রসেসর ও ফাস্ট চার্জিং প্রযুক্তি আমরা কিছুদিন আগে চীনে লঞ্চ হওয়া Xiaomi Mi 10 Ultra ফোনেও দেখেছিলাম। এদিকে iQOO 5 চীনে লঞ্চ হলেও অন্য মার্কেটে ফোনটি পাওয়া যাবে কিনা সে সম্পর্কে কোনো তথ্য আমাদের হাতে ছিল না। কিন্তু সম্প্রতি iQOO India এর তরফে একটি টুইট করে এই ফোনের টিজার পোস্ট করা হয়েছে।

কোম্পানির ভারতীয় টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে নিশ্চিত করা হয়েছে দুর্দান্ত পারফরম্যান্সের একটি ফোন আসছে। যদিও এই টুইটে কোথাও ফোনের নাম বলা উল্লেখ করা হয়নি। তবে বুঝতে বাকি থাকেনা যে, কোম্পানি এই টুইটে iQOO 5 কেই নির্দেশ করছে।

 iQOO 5 এর সম্ভাব্য স্পেসিফিকেশন:

এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে  ১২০ ওয়াট এর সুপার ফাস্ট চার্জিং টেকনোলজি সাপোর্ট। এই প্রযুক্তি ৪,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিকে চার্জ করতে সময় নেয় মাত্র ১৫ মিনিট। এই iQOO 5 স্মার্টফোনে থাকতে চলেছে UFS ৩.১ স্টোরেজ এবং LPDDR5 র‌্যাম। তাই এই স্মার্টফোনে আপনি পাবেন অত্যন্ত ফ্লুয়েন্ট পারফরম্যান্স। সঙ্গে আপনি iQOO এর কাস্টম স্কিন অ্যান্ড্রয়েড পাবেন যা অ্যান্ড্রয়েড ভার্সন ১০ এর উপরে তৈরি রয়েছে।

এই ফোনে পাঞ্চ হোল কার্ভড ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ। এছাড়াও মনে করা হচ্ছে এই স্মার্টফোনে দেওয়া হবে একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে। এতে পেরিস্কোপ জুম লেন্স দেওয়া হবে।