১৫ মিনিটে হবে ফুল চার্জ, লঞ্চ হল 5G ফোন iQOO 5 এবং iQOO 5 Pro

iQOO 5 এবং iQOO 5 Pro ফোনে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর

কথা মত আজ iQOO চীনে লঞ্চ করলো তাদের মিড রেঞ্জ সিরিজ iQoo 5। এই সিরিজে দুটি ফোন আছে iQOO 5 এবং iQOO 5 Pro। এই সিরিজের প্রধান আকর্ষণ হাই রিফ্রেশ রেট ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি। এছাড়াও এখানে পাবেন কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। আসুন iQOO 5 এবং iQOO 5 Pro এর স্পেসিফিকেশন ও দাম জেনে নিই।

iQOO 5 এবং iQOO 5 Pro দাম:

iQOO 5 এবং iQOO 5 Pro ফোনটি বেশ কয়েকটি ভ্যারিয়েন্টের সাথে এসেছে। এর মধ্যে iQOO 5 এর ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৪৩,০০০ টাকা। আবার এর ১২ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম যথাক্রমে প্রায় ৪৬,৩০০ টাকা ও ৪৯,৫০০ টাকা। এই ফোনটি স্টার ট্রেস এবং হাও ইং কালারে পাওয়া যাবে।

iQOO 5 Pro এসেছে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম প্রায় ৫৩,৮০০ টাকা। আবার ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম প্রায় ৫৯,২০০ টাকা। ফোনটি ট্র্যাক ভার্সন ও লিজেন্ডারি এডিশন কালারে পাওয়া যাবে। এই সিরিজকে কোম্পানি ভারতে আনবে বলেও ইতিমধ্যেই জানিয়েছে।

iQOO 5 এবং iQOO 5 Pro স্পেসিফিকেশন:

iQOO 5 সিরিজে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস এমোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। তবে আইকো ৫ ফোনে আছে ফ্লাট ডিসপ্লে, সেখানে কার্ভাড এজস ডিসপ্লে দেওয়া হয়েছে আইকো ৫ প্রো ফোনে। এই ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯ ও পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৭৬। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল। এই ডিসপ্লেতে ১,৩০০ নিটস ব্রাইটনেস, ১০০ পার্সেন্ট পি৩ কালার গ্যামাট, এইচডিআর ১০ প্লাস সাপোর্ট করে। এই দুটি ফোনে পাবেন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। iQOO 5 এবং iQOO 5 Pro ফোন দুটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এসেছে। এতে পাবেন ১২ জিবি পর্যন্ত এলপিপিডিআর৫ র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত ইউএফএস ৩.১ স্টোরেজ। ফোনের তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য ব্যবহার করা হয়েছে ভিসি লিকুইড কুলিং সিস্টেম। এতে থার্মাল কানেক্টিভিটি জেল ব্যবহার করা হয়েছে।

এই সিরিজে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা স্যামসাং জিএন১ ৫০ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮৫। এছাড়াও iQOO 5 Pro ফোনে আছে ১২০ ডিগ্ৰী ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স, ১৩ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফোটো সেন্সর। iQOO 5 এর অন্য দুটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল আলট্রাওয়াইড লেন্স ও ৮ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স। এই সিরিজে কোম্পানি এফ/২.৪ লেন্স সহ ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দিয়েছে। iQOO 5 Pro এর ক্যামেরায় ওআইএস, ৫এক্স অপটিকাল জুম, ৬০এক্স হাইব্রিড জুম এবং ৮কে ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আবার iQOO 5 ফোনের ক্যামেরায় ওআইএস, ২০এক্স ডিজিটাল জুম সাপোর্ট করে।

এদিকে iQOO 5 ফোনে দেওয়া হয়েছে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে iQOO 5 Pro ফোনে। এই ফাস্ট চার্জিং প্রযুক্তি ১৫ মিনিটের মধ্যে ফোনকে ফুল চার্জ করে দেয়। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এখানে অ্যান্ড্রয়েড ১০ বেসড iQOO UI ৫.০ ইউআই আছে। ফোন দুটির ওজন ১৯৭ গ্রাম।