১৫ মিনিটে হবে ফুল চার্জ, ১৭ আগস্ট ১২০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে লঞ্চ হচ্ছে iQOO 5 সিরিজ

iqoo-5-series-launch-date-17-august-120w-ultra-fast-charging-suport

স্মার্টফোন এবার মাত্র ১৫ মিনিটে হয়ে যাবে ফুল চার্জ। এরকমই একটি নজরকাড়া ফিচার যুক্ত স্মার্টফোন সিরিজ লঞ্চ করতে চলেছে iQOO। আগামী ১৭ আগস্ট লঞ্চ হতে চলেছে iQOO 5 সিরিজের স্মার্টফোন। এই স্মার্টফোনের প্রধান ইউএসপি হতে চলেছে এর ফাস্ট চার্জিং প্রযুক্তি। এই স্মার্টফোনে আপনারা পাবেন ১২০ ওয়াটের চার্জিং সাপোর্ট, এবং এটি হতে চলেছে প্রথম স্মার্টফোন যাতে এই ফিচার থাকবে। এই টেকনোলজির দৌলতে আপনার স্মার্টফোনের ব্যাটারি মাত্র ১৫ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে।

পোষ্টার শো করে জানানো হয়েছে তথ্য:

শেয়ার করা পোস্টে দেখা গেছে, iQOO 5 সিরিজ আগামী ১৭ আগস্ট দুপুর ২:৩০ নাগাদ চীনে লঞ্চ করা হবে। এই পোস্টের মাধ্যমে পরিষ্কার বোঝা যাচ্ছে, এই ডিভাইসের প্রধান আকর্ষণ হবে ১২০ ওয়াট্ চার্জিং ফিচার এবং ১৫ মিনিটের মধ্যে ফুল চার্জ হওয়ার দাবি। এই প্রসঙ্গে বলে রাখি, আইকো ৫ সিরিজে আপনারা ৪,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি পাবেন।

লঞ্চ হতে পারে দুটি ফোন:

এখনো অবধি কোম্পানির তরফ থেকে এই বিষয় নিয়ে পরিষ্কার করে বলা হয়নি যে ১৭ আগস্ট কটি ডিভাইস লঞ্চ হবে। সংশ্লিষ্ট মহলের ধারণা, এই iQOO 5 সিরিজে একটি সস্তা ডিভাইস ও আছে। এবং অন্যটি একটি হাই এন্ডেড ডিভাইস থাকবে। এই হাই এন্ড ডিভাইসেই থাকবে বিশেষ ১২০ ওয়্যাট ফাস্ট চার্জিং ফিচার। তবে , লো এন্ড ডিভাইসের ব্যাপারে কিছু জানা যায়নি।

চীনের টেক শো তে প্রথমবার দেখানো হয়েছে:

iQOO এর আগে প্রথমবারের জন্য চীনে অনুষ্ঠিত চায়নাজয় টেক ট্রেড শো তে একটি বিশেষ ডিভাইসসামনে এনেছিল। ওই ডিভাইসটি সাপোর্ট করতো ১২০ ওয়াট ফাস্ট চার্জিং। তবে ওই ফোন iQOO 5 সিরিজের স্মার্টফোন ছিল কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। এছাড়াও শুধু ফোনের ফ্রন্ট প্যানেল দেখা গেছিলো। রিয়ার প্যানেল কিরকম ছিল সে ব্যাপারেও কিছু জানা যায়নি। মনে হচ্ছে এই ডিভাইসটিই iQOO 5 হবে ।

iQOO 5 সিরিজের সম্ভাব্য ফিচার:

এই ইভেন্টে শোকেস হওয়া ডিভাইসটিতে ছিল পাঞ্চ হোল ডিসপ্লে এবং AMOLED কার্ডভ প্যানেল। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ছিল ১২০ হার্টজ । মার্কেটে গুজব, এই বিশেষ ডিভাইসে রয়েছে কোয়ালকম স্নাপড্রাগণ ৮৬৫ চিপসেট, UFS ৩.১ ফ্ল্যাশ মেমরি ও LPDDR ৫ র‌্যাম। তবে আগামী কিছুদিনের মধ্যে আপনারা এই স্মার্টফোনের ব্যাপারে সমস্ত তথ্য পেয়ে যাবেন।