মার্চে ভারতে আসছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের iQOO 7

iqoo-7-india-launch-date-march-end-two-more-device-may-come-in-april.jpg

মার্চের শেষে ভারতে আসছে iQOO 7। পাশাপাশি ভিভো-র সাব ব্র্যান্ডটি আরও দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভারতে লঞ্চের জন্য প্রস্তুতি শুরু করেছে। যদিও এই দুই ডিভাইসের নাম জানা যায়নি, তবে এর মধ্যে একটি হতে পারে iQOO Neo 5। প্রসঙ্গত এই বছরের শুরুতেই স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের দ্বিতীয় স্মার্টফোন হিসাবে আইকো ৭ লঞ্চ হয়েছিল। এছাড়াও কোম্পানিটি শীঘ্রই আইকো নিও ৫ লঞ্চ করবে বলে জল্পনা ছড়িয়েছে। এই দুটি ফোনই ভারতে আসবে বলে অনুমান করা হচ্ছে।

টিপ্সটার দেবায়ন রয়, আজ জানিয়েছেন যে তিনি পুরোপুরো নিশ্চিত মার্চের শেষে (তৃতীয়/চতুর্থ সপ্তাহ) আইকো ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। এই ফোনটি iQOO 7 হতে পারে। যেহেতু ফোনটি ইতিমধ্যেই চীনে লঞ্চ হয়েছে। এছাড়াও আইকো, এপ্রিলের শেষে আরও দুটি স্মার্টফোন ভারতে আনবে।

iQOO 7 এর দাম ও স্পেসিফিকেশন

আইকো ৭ চীনে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। এর মধ্যে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৭৯৮ ইউয়ান, যা প্রায় ৪৩,০৯০ টাকা। আবার ৪,১৯৮ ইউয়ান (প্রায় ৪৭,৫৯০ টাকা) মূল্য ধার্য হয়েছে এর ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

স্পেসিফিকেশনের কথা বললে আইকো ৭ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস স্কিনে চলবে। এড্রেনো ৬৬০ জিপিইউ এর সাথে এতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। আবার ফোনটিতে আছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি (দুটি ২,০০০ এমএএইচ)। যার সাথে ১২০ ওয়াট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট করবে। 

ফটোগ্রাফির জন্য iQOO 7 ফোনের সামনে আছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার ফোনটির পিছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ১৩ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা। 

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.