২০২১ এর শুরুতে সবচেয়ে দ্রুত চার্জিং স্মার্টফোন হবে iQOO 7, ১৫ মিনিটে হবে ফুল চার্জ

সপ্তাহ পেরোলেই নতুন বছর। প্রায় প্রতিটি স্মার্টফোন কোম্পানিই নতুন বছরের শুরুতে একাধিক স্মার্টফোন লঞ্চ করার পরিকল্পনা নিয়েছে। স্বাভাবিকভাবে এই ফোনগুলিতে আমরা উন্নত ক্যামেরা, ব্যাটারি ও প্রসেসর দেখবো। এছাড়াও এই ফোনগুলিতে থাকবে আরও দ্রুত চার্জিংয়ের সুবিধা। রিপোর্ট অনুযায়ী, ২০২১ এর প্রথম কোয়ার্টারে সবচেয়ে দ্রুত চার্জিং স্মার্টফোন হবে iQOO 7। এই ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি থাকবে।

কিছুদিন আগেই ভিভোর সাবব্রান্ড iQOO জানিয়েছিল, তাদের আসন্ন স্মার্টফোনে থাকবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। পরে জানা যায় এই ফোনটির নাম হবে iQOO 7। আজ জনপ্রিয় টিপ্সটার ডিজিটাল চ্যাট স্টেশন জানিয়েছেন, ২০২১ এর শুরুতে ‘ফাস্টেস্ট চার্জিং স্মার্টফোন’ হবে এটি। 3C সার্টিফিকেশন থেকে এর আগে জানা গিয়েছিল, আইকো ৭ ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি ব্যবহার করা হবে।

যদিও এবছরে লঞ্চ হওয়া iQOO 5 ফোনে ৪,০০০ এমএএইচ ব্যাটারিরি সাথে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রথম ব্যবহার করা হয়েছিল। সেদিক থেকে iQOO 7 এর চার্জিং টেকনোলজি আরও উন্নত হবে বলেই মনে হচ্ছে। জানিয়ে রাখি ১২০ ওয়াট চার্জিং টেকনোলজি একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারিকে ১৫ মিনিটে ফুল চার্জ করে দেয়।

এদিকে iQOO 7 ফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে বলে জানা গেছে। যার প্রাইমারি ক্যামেরা হবে OIS সাপোর্ট সহ ৪৮ মেগাপিক্সেল। এটি একটি গেমিং সেন্ট্রিক স্মার্টফোন হবে। কারণ কোম্পানিটি ইতিমধ্যেই জানিয়েছে, iQOO 7 ফোনটি KPL-এর অফিসিয়াল গেমিং স্মার্টফোন হবে। প্রসঙ্গত KPL বা King Pro Leauge চীনের বৃহত্তম ই-স্পোর্টস ইভেন্টের মধ্যে অন্যতম।