iQOO 8 Pro আগামীকাল Snapdragon 888+ প্রসেসর সহ লঞ্চ হচ্ছে, দেখা গেল Geekbench-এ

iqoo-8-pro-spotted-on-geekbench-with-snapdragon-888-plus-soc-12gb-ram-ahead-of-tomorrow-launch
iQOO 8 Pro কে দেখা গেল Geekbench-এ

প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামীকাল চীনে লঞ্চ হচ্ছে ভিভোর সাব-ব্র্যান্ড আইকোর ফ্ল্যাগশিপ ফোন iQOO 8 সিরিজ। এই সিরিজে থাকবে দু’টি ফোন – iQOO 8 ও iQOO 8 Pro। ইতিমধ্যেই জল্পনা শোনা যাচ্ছে যে চীনের নানা সার্টিফিকেশন সাইটে স্পট করা Vivo V214A মডেল নম্বরের ডিভাইসটি iQOO 8 সিরিজের কোনও মডেলের অর্ন্তগত। বিশেষভাবে বললে ফোনটি iQOO 8 Pro নামে আসবে। V214A মডেল নম্বরের এই ডিভাইসটি এবার গিকবেঞ্চে দেখা গেল। অফিসিয়াল লঞ্চের আগে পারফরম্যান্স যাচাই করে নেওয়ার জন্য ফোনটি বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে তালিকাভুক্ত করা হয়েছে। গিকবেঞ্চ থেকে Vivo V214A বা iQOO 8 Pro-এর বিষয়ে কী কী তথ্য সামনে এল, তা একনজরে দেখে দেওয়া যাক।

Vivo V214A (iQOO 8 Pro)-এর Geekbench লিস্টিং

iQOO 8 Pro spotted on Geekbench

গিকবেঞ্চ লিস্টিং অনুসারে আইকো ৮ প্রো-তে ‘lahaina’ কোডনামের ৩ গিগাহার্টজ কোয়ালকম প্রসেসর রয়েছে। ক্লকিং স্পিড এবং কোডনাম ইঙ্গিত করছে যে এটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর। আইকো ৮ প্রো-এর ৮ জিবি ও ১২ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের বেঞ্চমার্ক টেস্টিং করা হয়েছে।

iQOO 8 Pro স্পেসিফিকেশন

রিপোর্ট বলছে, আইকো ৮ প্রো ফোনে কার্ভড প্রান্ত ও 2K রেজোলিউশনযুক্ত ৬.৭৮ ইঞ্চি অ্যামোলেড ই৫ ডিসপ্লে দেওয়া হবে।১৬ জিবি পর্যন্ত র‌্যাম (৪ জিবি ভার্চুয়াল বা এক্সটেন্ডেড) এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহযোগে আসতে পারে ফোনটি।

iQOO 8 Pro-এর পিছনে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ – গিম্বল স্টেবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেল (Sony IMX766) মেইন ক্যামেরা, ৪৮ মেগাপিক্সেল (Sony IMX598) আল্ট্রাওয়াইড লেন্স, এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনযুক্ত ১৬ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য iQOO 8 Pro-এর ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে, যার ফলে মাত্র ১৯ মিনিটে ফুল চার্জ হবে ফোন। সেইসঙ্গে ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট থাকবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

এছাড়া আল্ট্রাসনিক ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর, হাই-ফাই অডিও প্রযুক্তি সহ আসতে পারে iQOO 8 Pro।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷