সবাইকে টেক্কা দিয়ে iQOO 8 আসছে সর্বশক্তিমান Snapdragon 888 Plus প্রসেসর সহ

iQOO 8 to Debut with Snapdragon 888 Plus soc launch date rumor August 4
iQOO 8 আসছে Snapdragon 888 Plus প্রসেসর সহ

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো কয়েক সপ্তাহ আগে ভারতে iQOO 7 সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজের আওতায় iQOO 7 ও iQOO 7 Legend ফোন দুটি এসেছে। তবে এরই মধ্যে কোম্পানিটি এই সিরিজের উত্তরসূরি, iQOO 8 লঞ্চ করার প্রস্তুতি শুরু করলো। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী আগস্টেই iQOO 8 এর ওপর থেকে পর্দা সরানো হতে পারে। এই ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর।

iQOO 8 আসছে Snapdragon 888 Plus প্রসেসর সহ

আইকো আজ একটি উইবো পোস্টে নিশ্চিত করেছে যে, আসন্ন আইকো ৮ ফোনে কোয়ালকম স্ন‌্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর থাকবে। যদিও ফোনটি কবে বাজারে পা রাখবে তা তারা জানায়নি। তবে চীনের টেক সাইট, মাইড্রাইভার তাদের প্রতিবেদনে দাবি করেছে, আইকো ৮ ফোনটি আগামী ৪ আগস্ট লঞ্চ হতে চলেছে।

iQOO 8 to Debut with Snapdragon 888 Plus soc

আসন্ন iQOO 8 ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে দেখা যেতে পারে। আবার এতে থাকতে পারে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে চলবে। আবার ফোনটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে। যদিও এছাড়া এই ফোন সম্পর্কে আর কিছু জানা যায়নি।

জানিয়ে রাখি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর হল কোয়ালকমের এখনও পর্যন্ত সবচেয়ে শক্তিশালী প্রসেসর। এটি আরও বেশি সিপিইউ পারফরম্যান্স সরবরাহ করবে। স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের ARM Cortex-X1 CPU যেখানে ২.৮৪ গিগাহার্টজ ক্লক ফ্রিকোয়েন্সি অফার করতো, প্লাস ভার্সনে Kryo 680 CPU তা বাড়িয়ে ২.৯৯৫ গিগাহার্টজ করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who is very knowledgeable or enthusiastic about technology and especially high technology