আরও শক্তিশালী ব্যাটারি সহ আসবে iQOO 9, মুহূর্তে হবে ফোন ফুল চার্জ

iqoo-9-may-come-with-dual-cell-4400-mah-battery-expected-to-launch-q2-2021

জানুয়ারির শুরুতেই ভিভো -র সাব ব্র্যান্ড আইকো লঞ্চ করেছিল তাদের ফ্ল্যাগশিপ ফোন iQOO 7। এই ফোনটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসরের দ্বিতীয় ফোন ছিল। আপাতত ফোনটি চীনে পাওয়া যাচ্ছে। আশা করা যায় ভারতেও শীঘ্রই আইকো ৭ পা রাখবে। তবে গ্লোবাল মার্কেটে উপলব্ধ হওয়ার আগেই হয়তো চলে আসতে পারে এই ফোনের আপগ্রেড ভার্সন iQOO 9। সম্প্রতি জনপ্রিয় এক চীনা টিপ্সটার আসন্ন এই ফোনটির স্পেসিফিকেশন সামনে এনেছেন।

টিপ্সটার Digital Chat Station জানিয়েছেন, iQOO 9 ফোনটি ডুয়েল সেল ব্যাটারি সহ আসবে। এর এক একটা সেলের ক্যাপাসিটি হবে ২,১৫৫ এমএএইচ। অর্থাৎ দুটি সেল মিলিয়ে ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,৩১০ এমএএইচ, যা কোম্পানি ৪,৪০০ এমএএইচ বলে মার্কেটিং করবে। পাশাপাশি আশা করা যায় এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

প্রসঙ্গত iQOO 7 ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। অর্থাৎ আপগ্রেড মডেলটি আরও শক্তিশালী ব্যাটারি সহ লঞ্চ হবে। এর আগে iQOO 3 ফোনেও ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছিল। ফলে টিপ্সটারের দাবি কে বিশ্বাস করলে কোম্পানি আবার একই ক্যাপাসিটি ব্যাটারি তাদের ফোনে ফিরিয়ে আনছে।

iQOO 7 এর কথা বললে, এই ফোনের দাম শুরু হয়েছে ৩,৭৯৮ ইউয়ান থেকে, যা প্রায় ৪৩,০৯০ টাকা। এতে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ। আবার ফটোগ্রাফির জন্য এতে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরাগুলি হল ৪৮ মেগাপিক্সেল + ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স + ১৩ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর। আবার সেলফির জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন