iQoo 9, iQoo 9 Pro হতাশ করবে ভারতীয়দের? কিছুটা আলাদা স্পেসিফিকেশন সহ এদেশে আসছে

iQoo 9 ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকতে পারে, আবার iQoo 9 Pro ফোনে দেওয়া হতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর

iQOO 9 Pro series india launch specifications leaked processor battery display camera

আইকো সম্প্রতি চীনের বাজারে তাদের নতুন iQoo 9 সিরিজের বেস ও প্রো মডেল দুটি লঞ্চ করেছে। চীনের মার্কেটে লঞ্চ হওয়ার পরই ভারত সহ বিশ্ব বাজারেও ফোনগুলির আগমন নিয়ে জল্পনা শুরু হয়ে গিয়েছে। শোনা যাচ্ছে শীঘ্রই ভারতে আত্মপ্রকাশ করতে পারে iQoo 9 এবং iQoo 9 Pro। তবে নতুন একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে, আসন্ন ফোন দুটির ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন চীনের ভ্যারিয়েন্টের থেকে কিছুটা আলাদা হবে। দুটি ফোনই অ্যান্ড্রয়েড ১২, ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট সহ আসবে বলে আশা করা হচ্ছে। আবার বেস মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ এবং প্রো মডেলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হতে পারে। iQoo 9 ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা থাকতে পারে, আবার iQoo 9 Pro ফোনে দেওয়া হতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা সেন্সর।

আইকো ৯ -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (iQoo 9 Expected Specifications)

পরিচিত টিপস্টার উৎসব টেকি (@utsavtechie) টুইট করে আইকো ৯ সিরিজের বেস মডেলটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এনেছেন। টিপস্টার জানিয়েছেন, এই নতুন ফোনে থাকবে ৬.৫৬ ইঞ্চির ১০-বিট AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার পারফরম্যান্সের জন্য আইকো ৯ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। এই ফোনটি এলপিডিডিআর৫ র‍্যাম ও ইউএফএস ৩.১ স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া, এই ফোনে একটি ইন্টেলিজেন্ট ডিসপ্লে চিপও থাকবে বলে জানা গেছে এবং ফোনটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের রান করবে।

ফটোগ্রাফির জন্য, এই আইকো স্মার্টফোনে দেখা যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। এই ক্যামেরা ইউনিটে উপস্থিত থাকবে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সেন্সর এবং ৫০ মিলিমিটার ফোকাল দৈর্ঘ্য সহ ১৩ মেগাপিক্সেলের লেন্স। পাওয়ার ব্যাকআপের জন্য iQoo 9 ফোনে দেওয়া হবে ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট।

আইকো ৯ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন ( iQoo 9 Pro Expected Specifications)

আরেক জনপ্রিয় টিপস্টার, যোগেশ ব্রার (@heyitsyogeshi) টুইট করে আলাদাভাবে আইকো ৯ প্রো ফোনের স্পেসিফিকেশন সামনে এনেছেন। টিপস্টারের দাবি অনুযায়ী, আইকো ৯ প্রো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৮-ইঞ্চির AMOLED ডিসপ্লে।

চীনে লঞ্চ হওয়া iQoo 9 Pro মডেলের মতোই, ভারতীয় সংস্করণটিও লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ বাজারে আসবে বলে জানা গেছে। টিপস্টার দাবি করেছেন, স্মার্টফোনটি দুটি র‍্যাম ও স্টোরেজ কনফিগারেশনে আসবে। এগুলি হল – ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য iQoo 9 Pro স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট পাওয়া যাবে। এই ইউনিটের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, টেলিফটো সেন্সর এবং আল্ট্রাওয়াইড সেন্সর অন্তর্ভুক্ত করা হয়েছে। সেলফির জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে।

আবার পাওয়ার ব্যাকআপের জন্য iQoo 9 Pro স্মার্টফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

Ananya graduated with a degree in Journalism and Mass Communication And she loves to read and write, enjoys music and is very interested in technology