iQOO 9 সিরিজ আগামী বছরের শুরুতেই আসছে, থাকবে Snapdragon 8 Gen 1 প্রসেসর ও 120W চার্জিং সাপোর্ট

iQOO 9 সিরিজ ২০২২-এর জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ করা হতে পারে

iqoo-9-series-india launch February 2022 Snapdragon 8 gen 1 processor 120w-charging

আইকোর লেটেস্ট ফ্ল্যাগশিপ iQOO 8 সিরিজ গত অগস্টে চীনে লঞ্চ হয়েছিল। সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছিল, iQOO 8 বা iQOO 8 Pro-র ইন্ডিয়া লঞ্চ বাতিল করার পথে হেঁটেছে আইকো। সংস্থা আনুষ্ঠানিক কিছু না বললেও খবরটি সঠিক বলেই ধরে নিয়েছির স্মার্টফোনপ্রেমীরা। তবে iQOO 8 সিরিজের মতো দুর্ধর্ষ হ্যান্ডসেট এ দেশে না এলেও মুষড়ে পড়ার দরকার নেই। কারণ iQOO 8 এর জায়গায় iQOO 9 সিরিজ ভারতে পা রাখতে চলেছে।

৯১মোবাইলসের রিপোর্ট অনুযায়ী, iQOO 9 সিরিজ ২০২২-এর জানুয়ারি বা ফেব্রুয়ারি মাসে ভারতে লঞ্চ করা হতে পারে। ইন্ডাস্ট্রি সোর্সকে উল্লেখ করে পাবলিকেশনটি এ কথা জানিয়েছে। সেই সূত্রের কথায়, iQOO 9 সিরিজে একাধিক মডেল আসতে পারে। যেমন বেস বা প্রো/লেজেন্ড ভ্যারিয়েন্ট। তার মধ্যে একটি ১২০ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানানো হয়েছে।

দুর্ভাগ্যবশত, iQOO 9 সিরিজের ফোনে কেমন স্পেসিফিকেশন বা ফিচার থাকবে, সেটা রিপোর্টে বলা হয়নি। যদিও এর সবচেয়ে অ্যাডভান্সড ভ্যারিয়েন্টে সদ্য ঘোষিত Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর থাকবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, এই মুহূর্তে এই সিরিজের মডেল নম্বরগুলি সম্পর্কে আমরা ওয়াকিবহল। আইকো ৯-এর চাইনিজ ভ্যারিয়েন্টের মডেল নম্বর V2171A এবং আইকো ৯ প্রো-র ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর I202 বলে আশা করা হচ্ছে। এই তথ্যগুলি IMEI ডেটাবেসের সৌজন্যে সামনে এসেছে।

টিপ্সটার Digital Chat Station এর আগে দাবি করেছিলেন, iQOO 9 ফোনটি ডুয়েল সেল ব্যাটারি সহ আসবে। এর এক একটা সেলের ক্যাপাসিটি হবে ২,১৫৫ এমএএইচ। অর্থাৎ দুটি সেল মিলিয়ে ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪,৩১০ এমএএইচ, যা কোম্পানি ৪,৪০০ এমএএইচ বলে মার্কেটিং করবে।

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.