৩০ মিনিটে ফুল চার্জ হবে ফোন, ১৬ মার্চ আসছে iQOO Neo 5

iqoo-neo-5-4400-mah-battery-66w-fast-charging-confirmed-ahead-of-launch

আগামী ১৬ মার্চ লঞ্চ হবে iQOO Neo 5। তবে তার আগে ভিভো-র সাব ব্র্যান্ডটি একে একে এই ফোনের মুখ্য ফিচারগুলি টিজ করছে। সম্প্রতি একটি উইবো (Weibo) পোস্টে ব্র্যান্ডটি আইকো নিও ৫ ফোনের ব্যাটারি ক্যাপাসিটি ও ফাস্ট চার্জিং প্রযুক্তি সামনে এনেছে। জানা গেছে এই ফোনে থাকবে ২,২০০ এমএএইচ এর ডুয়েল সেল ব্যাটারি। এই ৪,৪০০ এমএএইচ ব্যাটারি কে চার্জ করার জন্য থাকবে ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জ টেকনোলজি। রিটেল বক্সের মধ্যে এই চার্জার থাকবে।

টিজার পোস্ট থেকে আরও জানা গেছে, iQOO Neo 5 ফোনটি ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জারের মাধ্যমে ৩০ মিনিটে ফুল চার্জ হয়ে যাবে। আবার কেবল ১০ মিনিটের চার্জে ফোনটি ৫০ শতাংশ চার্জ হয়ে যাবে। এই ৬৬ ওয়াট চার্জার USB-PD ৪৫ ওয়াট চার্জিং প্রোটোকলের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার ফলে এই চার্জারের মাধ্যমে অন্যান্য ডিভাইস যেমন ল্যাপটপ চার্জ করা যাবে।

এর আগে জানা গিয়েছিল, আইকো নিও ৫ ফোনে ৬.৬১ ইঞ্চি ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লের ডিজাইন হবে পাঞ্চ হোল, এর কাট আউট ডিসপ্লের উপরিভাগে মাঝবরাবর থাকবে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ। আবার এতে ব্যবহার করা হবে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর।

আবার ফটোগ্রাফির জন্য এই ফোনের পিছনে তিনটি ক্যামেরা থাকতে পারে। যার প্রাইমারি ক্যামেরা হবে ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 সেন্সর। এছাড়াও বাকি দুটি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ডেপ্থ/ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য এতে থাকবে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর।

কয়েকদিন আগে একজন টিপস্টার দাবি করেছেন iQOO Neo 5 তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহ লঞ্চ হবে- ৮ জিবি + ১২৮ জিবি, ৮ জিবি + ২৫৬ জিবি এবং ১২ জিবি + ২৫৬ জিবি। এদের দাম রাখা হবে ২,৯৯৮ ইউয়ান (৩৩,৭০০ টাকা) থেকে ৩,৬৯৮ ইউয়ানের (প্রায় ৪১,৬০০ টাকা) মধ্যে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন