দুর্দান্ত ক্যামেরার সাথে লঞ্চ হল iQOO Neo 5, ৩০ মিনিটে হবে ফুল চার্জ

iqoo-neo-5-launched-with-snapdragon-870-soc-triple-rear-camera-price-specifications-availability

ভিভো-র সাব ব্র্যান্ড আইকো আজ ঘরেলু মার্কেটে iQOO Neo 5 লঞ্চ করলো। মিড রেঞ্জে আসা এই ফোনে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। এছাড়াও আইকো নিও ৫ ফোনে পাওয়া যাবে ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, ৪,৪০০ এমএএইচ ব্যাটারি, ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা। এই ফোনটি তিনটি রঙে এসেছে। কোম্পানির তরফে এর গ্লোবাল লঞ্চ নিয়ে কিছু জানানো হয়নি। তবে টিপস্টারদের দাবি, iQOO 7 এর সাথে iQOO Neo 5 ফোনটি শীঘ্রই ভারতে আসবে।

iQOO Neo 5 এর দাম

চীনে আইকো নিও ৫ ফোনটির দাম শুরু হয়েছে ২,৪৯৯ ইউয়ান থেকে (প্রায় ২৭,৯০০ টাকা)। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। আবার এর ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে যথাক্রমে ২,৬৯৯ ইউয়ান (প্রায় ৩০,১০০ টাকা) ও ২,৯৯৯ ইউয়ান (প্রায় ৩৩,৪৫০ টাকা)। iQOO Neo 5 তিনটি কালারে পাওয়া যাবে – স্কাই ব্লু, অরেঞ্জ ও ব্ল্যাক।

iQOO Neo 5 এর স্পেসিফিকেশন

ডুয়েল সিমের আইকো নিও ৫ ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সাথে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) E3 AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। ফোনটি HDR10+ সার্টিফিকেশন ও ১৩০০ নিটস পিক ব্রাইটনেসের সাথে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। সাথে আছে ১২ জিবি পর্যন্ত LPDDR4x র‌্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড অরিজিনওএস ১.০ কাস্টম স্কিনে চলবে।

ফটোগ্রাফির জন্য iQOO Neo 5 ফোনের পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 সেন্সর। প্রাইমারি ক্যামেরায় OIS (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট আছে। ফোনটির অন্য দুটি ক্যামেরা হল ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল সুপার ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর।

এই ফোনটি ৪,৪০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারির সাথে এসেছে। সাথে আছে ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জার চার্জিং সাপোর্ট, যা ফোনকে ৩০ মিনিটে ফুল চার্জ করে দেবে। আবার কেবল ১০ মিনিটের চার্জে ফোনটি ৫০ শতাংশ চার্জ হবে। এই ৬৬ ওয়াট চার্জার, USB-PD ৪৫ ওয়াট চার্জিং প্রোটোকলের সাথে সামঞ্জস্যপূর্ণ, যার ফলে এই চার্জারের মাধ্যমে অন্যান্য ডিভাইস যেমন ল্যাপটপ চার্জ করা যাবে। এছাড়াও iQOO Neo 5 এর অন্যান্য ফিচারের মধ্যে আছে ইউএসবি টাইপ সি পোর্ট, Z-axis হ্যাপিটিক মোটর, ৩.৫মিমি হেডফোন জ্যাক।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন