iQOO Neo 5 ভারতে আসছে এই দুর্ধর্ষ ফিচার সহ, পেয়ে গেল BIS সার্টিফিকেশন

iQOO Neo 5 spotted Bis certifications India launch imminent

ভিভো-র সাব ব্র্যান্ড, আইকো গতমাসে ঘরেলু মার্কেটে iQOO Neo 5 লঞ্চ করেছিল। যার পর থেকেই ফোনটি ভারতে আসবে বলে গুঞ্জন শুরু হয়। সম্প্রতি আইকো নিও ৫ ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস সার্টিফিকেশন (BIS)লাভ করায়, এই জল্পনা আরো বাড়লো। এদিকে কোম্পানির তরফ ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে যে চলতি মাসেই ভারতে লঞ্চ হবে iQOO 7 সিরিজ। সেক্ষেত্রে এই সিরিজের সাথে, IQOO Neo 5 ফোনটিও লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।

টিপস্টার মুকুল শর্মা, আইকো নিও ৫ কে ভারতীয় সার্টিফিকেশন সাইটে I2012 মডেল নম্বর এর সাথে খুঁজে পান। যদিও এখানে ফোনের স্পেসিফিকেশন উল্লেখ ছিল না। জানিয়ে রাখি, কয়েকদিন আগে iQOO Neo 5 কে একই মডেল নম্বরের সাথে গুগল প্লে কনসোলে দেখা গিয়েছিল।

iQOO Neo 5 এর স্পেসিফিকেশন ও দাম

চীনে আইকো নিও ৫, তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল। যেগুলি হল –  ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। এদের দাম যথাক্রমে ২,৪৯৯ ইউয়ান থেকে (প্রায় ২৭,৯০০ টাকা), ২,৪৯৯ ইউয়ান থেকে (প্রায় ২৭,৯০০ টাকা)। আশা করা যায় ভারতেও ফোনটি একই দামে আসবে।

স্পেসিফিকেশনের কথা বললে, iQOO Neo 5 ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের সাথে ৬.৬২ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) E3 AMOLED পাঞ্চ হোল ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ফোনটি ৪,৪০০ এমএএইচ ডুয়েল সেল ব্যাটারির সাথে এসেছে। সাথে আছে ৬৬ ওয়াট ফ্ল্যাশ চার্জার চার্জিং সাপোর্ট।

সেলফি ও ভিডিও কলের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল Sony IMX471 সেন্সর। আবার পিছনে তিনটি ক্যামেরা বর্তমান। এর প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 সেন্সর। প্রাইমারি ক্যামেরায় OIS (অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন) সাপোর্ট আছে। ফোনটির অন্য দুটি ক্যামেরা হল ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ১৩ মেগাপিক্সেল সুপার ওয়াইড এঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন