মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর সহ সস্তায় আসছে 5G ফোন iQOO U3

জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা Vivo-র সাব ব্র্যান্ড iQOO নতুন একটি ফাইভ-জি স্মার্টফোন লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করে দিল। iQOO U3 নামের এই মিড-রেঞ্জ ডিভাইসটির লঞ্চ ডেট এখনো কোম্পানির তরফ থেকে ঘোষিত না হলেও, চাইনিজ ই-কমার্স সাইট JD.com-এ ফোনটিকে অর্ন্তভুক্ত করা হয়েছে। সেখান থেকে আসন্ন এই ফোনটির ডিজাইন ও স্পেসিফিকেশন সামনে এসেছে। আইকো ইউ৩ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০ইউ প্রসেসর থাকবে। ফোনটি মিড রেঞ্জে আসবে বলেই অনুমান করা হচ্ছে।

iQOO U3-এর স্পেসিফিকেশন

JD.com-এর লিস্টিং অনুযায়ী, এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের সাথে ৬.৫৮-ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে পাওয়া যাবে। এই ডিসপ্লের ডিজাইন হবে ওয়াটারড্রপ নচ। ফোনের পেছনে থাকবে এলইডি ফ্ল্যাশের সাথে ডুয়াল ক্যামেরা সেটআপ৷ ক্যামেরার রেজুলিউশন জানা যায় নি।

iQOO U3-তে মিডিয়াটেকের অক্টা-কোর ডাইমেনসিটি ৮০০ইউ ফাইভ-জি প্রসেসর ব্যবহার করা হবে। সাথে থাকবে ৬জিবি/ ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের বিকল্প। অ্যান্ড্রয়েডের লেটেস্ট ১১ ভার্সনের এখানে দেখা মিলবে না, পরিবর্তে এতে অ্যান্ড্রয়েড ১০ আউট অফ দ্য বক্স থাকবে।

এছাড়াও এই ফোনে পাওয়া যাবে ৫,০০০ এমঅএইচের শক্তিশালী ব্যাটারি। ইউএসবি টাইপ-সি চার্জারের মাধ্যমে যা ১৮ ওয়াট ফার্স্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটি গ্লো ব্লু ও আর্লি ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে। ফোনটির সম্পর্কে আপাতত এই তথ্যগুলিই প্রকাশ হয়েছে। আশা করা যায়, কিছুদিনের মধ্যেই iQOO আনুষ্ঠানিকভাবে ফোনটির ঘোষণা করবে।