Redmi Note 11 5G কে টেক্কা‌ দিতে iQOO U5 আগামী মাসেই বাজারে আসছে, পেল 3C সার্টিফিকেশন

iQOO U5 ফোনে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। আবার ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে

Iqoo u5 3c listing reveal 18w fast charging support launch December to compete with redmi note 11

শীঘ্রই দেশীয় মার্কেটে লঞ্চ হতে চলেছে iQOO U5। চলতি মাসের প্রথম সপ্তাহে জনপ্রিয় এক চীনা টিপস্টার দাবি করেছিলেন, শীঘ্রই Redmi Note 11 5G কে টেক্কা দিতে iQOO U5 নামে একটি ফোন লঞ্চ হতে চলেছে। এরপর টিপস্টার মুকুল শর্মা এই ফোনটিকে IMEI এর ডেটাবেসে V2165A মডেল নম্বরের সাথে খুঁজে পেয়েছিলেন। আর এখন এই ফোনের চীনের 3C সার্টিফিকেশন সাইটে দেখা গেল। যারপর জল্পনা শুরু হয়েছে, আগামী ডিসেম্বর মাসে দেশীয় মার্কেটে লঞ্চ হতে পারে iQOO U5।

3Cসার্টিফিকেশন সাইটে দেখা গেল iQOO U5 কে

থ্রিসি সার্টিফিকেশন সাইটেও আইকো ইউ৫ কে একই মডেল নম্বর সহ অন্তর্ভুক্ত করা হয়েছে। জানা গেছে এই ফোনে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে। আবার ফোনটি ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। এর আগে শোনা গিয়েছিল, এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসর ব্যবহার করা হবে এবং ফোনটি রেডমি নোট ১১ ৫জি এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

উল্লেখ্য, iQOO U5 ছাড়াও সংস্থাটি iQOO Neo 5s এবং iQOO Neo 6 SE নামে দুটি ফোনের উপর কাজ করছে। এছাড়া, আগামী বছরের শুরুতেই সংস্থাটি iQOO 9 সিরিজ লঞ্চ করতে পারে। জানিয়ে রাখি, আইকো নিও ৫এস ফোনে থাকতে পারে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি। আবার ফোনটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 প্রাইমারি রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ১২ জিবি পর্যন্ত র‌্যাম, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ ও ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসতে পারে।

অন্যদিকে, আইকো নিও ৬এসই ফোনে দেওয়া হতে পারে স্ন্যাপড্রাগন ৭৭৮জি বা স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর। এছাড়া ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে এতে। যদিও ডিসপ্লে, ক্যামেরা বা ব্যাটারি ক্যাপাসিটি‌ সম্পর্কে কিছু জানা যায়নি।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।