আসছে সস্তা 5G ফোন iQOO V2054A, অ্যান্ড্রয়েড ১১ এর সাথে থাকবে ডুয়েল ক্যামেরা

জনপ্রিয় স্মার্টফোন প্রস্তুতকারক Vivo-র সাব ব্র্যান্ড iQOO বছরের শেষপর্বে চীনে তাদের নতুন ফোন লঞ্চ করতে চলেছে। ফোনটি মিড-রেঞ্জ মূল্যে বাজারে আনা হবে বলে খবর। শুধু জল্পনা নয়, চীনের সার্টিফিকেশন সাইট TENAA -র লিস্টিংয়েও iQOO এর একটি ফোনকে দেখা গেছে। যার মডেল নম্বর V2054A। ফোনটি সম্প্রতি TENAA -র ছাড়পত্র পেয়েছে।

TENAA- লিস্টিং থেকেই iQOO V2054A ফোনটির যাবতীয় স্পেসিফিকেশন ও ছবি সামনে এসেছে। ডিজাইনের দিক থেকে এতে থাকবে ওয়াটারড্রপ পাঞ্চ হোল ডিসপ্লে। এর ব্যাক প্যানেলে বর্গাকার ক্যামেরা মডিউল দেখা যাবে। ফোনটির ডান পাশে থাকবে এর ভলিউম রকার বাটন ও একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আসুন ফোনটির স্পেসিফিকেশনও জেনে নিই।

iQOO V2054A ফোনের স্পেসিফিকেশন

টেনার লিস্টিং থেকে পাওয়া তথ্য অনুযায়ী iQOO এর এই স্মার্টফোনে থাকবে ৬.৫৮ ইঞ্চির এলসিডি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর স্ক্রিন রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ডিসপ্লের আসপেক্ট রেশিও ২০:৯। ফটোগ্রাফির দিক দিয়ে এতে থাকছে ডুয়াল ক্যামেরা সেটআপ যার প্রাইমারি ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। এছাড়া থাকছে ২ মেগাপিক্সেলের একটি সেকেন্ডারি লেন্স। সেলফির জন্য এতে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

iQOO ফোনে একটি অক্টা-কোর চিপসেট ব্যবহৃত হয়েছে বলে জানা গেছে। যদিও প্রসেসরটির নাম এখনো অজানা।  ফোনটি ৪/৬/৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ আসতে পারে। তবে আশ্চর্যের ব্যাপার হচ্ছে, ফোনটিতে মাইক্রোএসডি কার্ড স্লট নেই। ফলে এর নিজস্ব স্টোরেজের মধ্যেই ক্রেতাকে সীমাবদ্ধ থাকতে হবে।

iQOO V2054A ফোনটির ক্যামেরা এবং প্রসেসরের কথা শুনে যারা আপাতত নিরাশ হয়ে পড়েছেন তাদের জানিয়ে রাখি, ফোনটিতে নবাগত অ্যান্ড্রয়েড ১১ নির্ভর ইন্টারফেসের ব্যবহার করা হয়েছে। এটি ৫জি কানেক্টিভিটি সহ আসবে। এই ফোনে থাকছে ৪,৯১০ এমএএইচের ব্যাটারি। একইসাথে কোম্পানি ক্রেতাকে র‌্যাপিড চার্জিং সাপোর্ট প্রদান করবে। স্পেসিফিকেশন দেখে নিশ্চিত বলা যায় এই ফোনটি একটি সস্তা 5G ফোন হবে।

টেনার তালিকাভুক্ত iQOO V2054A ফোনটি ঠিক কি নামে কখন বাজারে আসবে সে ব্যাপারে অবশ্য এখনো কিছুই বলা যাচ্ছেনা। তবে আমাদের অনুমান খুব তাড়াতাড়ি কোম্পানির মুখ থেকেই সকলের কৌতূহল মিটিয়ে দেওয়ার মতো আনুষ্ঠানিক ঘোষণা শোনা যাবে।