মধ্যবিত্তের সাধ্যের মধ্যে লঞ্চ হল 5G ফোন iQOO Z1

Vivo-র সাব ব্র্যান্ড আইকিউওও কিছুদিন আগেই তাদের জেড সিরিজের নতুন ফোনের টিজার পোস্ট করেছিল। আজ কোম্পানি এই ফোনটি লঞ্চ করেছে। কোম্পানির এই ফোনের নাম iQOO Z1। এই ফোনের দাম শুরু হয়েছে প্রায় ২৩,৪১০ টাকা থেকে। iQOO Z1 এর বিশেষে বিশেষ ফিচারের কথা বললে এতে 5G কানেক্টিভিটি, ১৪৪ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে, MediaTek Dimensity 1000+ প্রসেসর দেওয়া হয়েছে। ফোনটি নীল ও রুপালি রঙে পাওয়া যাবে। আসুন iQOO Z1 এর দাম ও স্পেসিফিকেশন জেনে নিই।

iQOO Z1 দাম :

এই ফোনটি আপাতত চীনে লঞ্চ হয়েছে। আগেই বলেছি iQOO Z1 5G এর দাম শুরু হয়েছে প্রায় ২৩,৪১০ টাকা থেকে। এই দাম ফোনটির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়াও ফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ২৬,৬০০ টাকা। আবার প্রায় ২৯,৮০০ টাকা দাম পড়বে ফোনটির ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের।

iQOO Z1: স্পেসিফিকেশন :

iQOO তাদের জেড সিরিজের নতুন ফোনে ৬.৫৭ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে দিয়েছে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এই ডিসপ্লে প্যানেল এইচডিআর ১০ ও P3 color gamut সাপোর্ট করে। এছাড়াও কোম্পানি জানিয়েছে যে, ব্যবহারকারীরা এখানে অটো মোড ও পাবে। অর্থাৎ তারা চাইলে ৬০ হার্জ ও ৯০ হার্জ ও সিলেক্ট করতে পারবে। আপনাকে জানিয়ে দেই iQOO Z1 প্রথম ফোন নয় যেখানে ১৪৪ হার্জ ডিসপ্লে দেওয়া হয়েছে, এর আগেও মার্চ মাসে লঞ্চ হওয়া Red Magic 5G ফোনেও এই ডিসপ্লে দেখেছিলাম। এদিকে iQOO Z1 ফোনে ৪৪ ওয়াট আলট্রা ফাস্ট চার্জিং সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি আছে। কোম্পানির তরফে দাবি করা হয়েছে যে এই ব্যাটারি ৫০ শতাংশ চার্জ হতে ২৩ মিনিট সময় নেয়।

আবার এই ফোনটি মিডিয়াটেকের নতুন প্রসেসর Dimensity 1000+ এর সাথে এসেছে। এছাড়াও আছে ৩.৫ এমএম হেডফোন জ্যাক, সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রধান ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল, সেকেন্ডারি ক্যামেরা ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর ও তৃতীয় ক্যামেরা ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এখানে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। এই ডিভাইস 4K HD ভিডিও শুট ও ১০৮০পি পর্যন্ত স্লো মোশন ভিডিও শুট করতে দেয়।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।