iQOO Z3 5G মিড রেঞ্জে শীঘ্রই ভারতে আসছে, থাকবে দুর্ধর্ষ ফিচার

iqoo-z3-5g-spotted-bis-certifications-imei-database-launch-imminent

চলতি মাসের শেষের দিকেই iQOO 7 ও IQOO 7 Legend ভারতে পা রাখছে৷ ভিভো-র সাব ব্র্যান্ডটি ফোন দুটির লঞ্চের তারিখ এখনও অবশ্য জানায়নি। তবে এই সপ্তাহেই কোম্পানির তরফ থেকে এই বিষয়ে অফিসিয়াল ঘোষণা আসতে পারে বলে অনুমান হচ্ছে। গত সপ্তাহে আবার আইকো ইন্ডিয়ার ডিরেক্টর গগন আরোরা বলেছিলেন, বিভিন্ন প্রাইস সেগমেন্টে আইকো ভারতে একাধিক ফোন লঞ্চ করার পরিকল্পনায় করছে। আইকো ৭ ভারতে ফ্ল্যাগশিপ স্পেসিফিকেশন সহ আসার কথা আগেই সুনিশ্চিত করা হয়েছে।‌ এবার আইকোর বাজেট ভিত্তিক একটি 5G স্মার্টফোনের ভারতে আগমন নিয়ে জল্পনা শুরু হয়ে গেল। আসলে চীনে লঞ্চ হয়ে যাওয়া iQOO Z3 5G ফোনটি ভারতের BIS ও IMEI ডেটাবেস সাইটে দেখা গিয়েছে।‌ যা ইঙ্গিত দিচ্ছে আইকো জেড৩ ৫জি স্মার্টফোন ভারতে লঞ্চ হতে খুব একটা বেশি সময় নেবে না।

টিপস্টার মুকুল শর্মার টুইট থেকে জানা গিয়েছে যে, আইকো জেড৩ ৫জি এর ভারতীয় ভ্যারিয়েন্টে I2011 মডেল নম্বর সহ ব্যুরো অফ ইন্ডিয়ান স্টান্ডার্ডস বা বিএআইএস-এর ছাড়পত্র পেয়েছে। আবার আইএমইআই ডেটাবেসে আইকো জেড৩ ৫জি I2011 মডেল নম্বর সহ লিস্টেড হয়েছে। প্রিমিয়াম ফোনের পাশাপাশি ভারতের বাজেট সেগমেন্টেও আইকো যে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে, তা এখন স্পষ্ট।

iQOO Z3 5G ফোনটির প্রসঙ্গে আসলে, এটি মার্চের শেষে চীনে লঞ্চ হয়েছিল। ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ৬.৮ ইঞ্চি আইপিএস এলসিডি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ এসেছিল। চিপসেট হিসেবে এতে স্ন্যাপড্রাগন ৭৬৮জি ব্যবহার হয়েছিল। সেইসঙ্গে ছিল ৮ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR 4x) ও ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ (UFS 2.2)। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনে ছিল ৫৫ ওয়াট ফ্ল্যাশ চার্জ সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি।

ফটোগ্রাফির জন্য আইকো জেড৩ ৫জি ফোনে ছিল ৬৪ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ২ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছিল। চীনে ফোনটির দাম ১,৬৯৯ ইউয়ান (প্রায় ১৯,৩৯৩ টাকা) থেকে শুরু হয়েছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷